26 C
আবহাওয়া
৪:৩৭ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » চার উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

চার উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

ক্রিকেট

স্পোর্টস ডেস্ক: বিনা উইকেটে ৭ রানে মিরপুর টেস্টের তৃতীয় দিন শুরু করা বাংলাদেশের পরিকল্পনা ভার‍তের দেয়া ৮৭ রানের লিড শোধ দিয়ে সফরকারীদের অন্তত আড়াইশ রানের লক্ষ্য দেয়া। তবে আলগা শটস আর দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ে চাপে স্বাগতিকরা। শনিবার প্রথম সেশনে ৬৪ রান তুলতে ৪ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

মধ্যাহ্নভোজের বিরতিতে যাওয়ার আগে ৪ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৭১ রান। ভারতের থেকে এখনো ১৬ রানে পিছিয়ে সাকিব আল হাসানের দল। বিরতি থেকে ফিরে লিড নিতে জাকির হাসান ৩৭ ও লিটন দাস শূন্য রানে দ্বিতীয় সেশন শুরু করবেন।

দলীয় ৭ রানে নাজমুল হোসেন শান্ত ৫ ও জাকির ২ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন। তবে দিনের দ্বিতীয় ওভারেই নিজের উইকেট হারান শান্ত। অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বল রক্ষণাত্মক খেলার চেষ্টায় পরাস্থ হন এই বাঁহাতি। জোরাল আবেদনে সাড়া দেন আম্পায়ার। শান্ত রিভিউ নেন কিন্তু কোনো কাজ হয়নি। শান্ত আজ কোনো রান না করে ফেরেন। ভাঙে ১৩ রানের উদ্বোধনী জুটি।

প্রত্যশা ছিল প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও হয়তো দায়িত্ব নেমেন মুমিনুল হক। কিন্তু মোহাম্মদ সিরাজের রাউন্ড দ্য উইকেটে করা বলে কট বিহাইন্ড হন ৫ রান করে।

চারে নেমে সাকিব থিতু হয়েছিলেন। কিন্তু অধিনায়ক হয়েও দায়িত্বজ্ঞানহীন শটে নিজের উইকেট বিলিয়ে দেন তিনি। উমেশ যাদবের করা অফ স্টাম্পের বাইরে স্লোয়ার বুধতে পারেননি সাকিব। এক্সট্রা-কাভারে সহজ ক্যাচ নেন শুবমান গিলকে। ভাঙে ৭১ বল স্থায়ী ২৫ রানের জুটি। ৩৬ বলে এক চারে ১৩ রান করেন সাকিব।

দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দেন আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমও। মধ্যাহ্নভোজের বিরতির দুই ওভার আগে বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেলের সোজা ঢোকা বল ব্যাটে লাগাতে ব্যর্থ হন। এলবিডব্লিউ হয়ে মুশফিক ফেরেন ৯ রানে। তার আউটে ৭০ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ