29 C
আবহাওয়া
২:৪১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » লঞ্চে আগুন, সন্ধান মেলেনি বরগুনার ২৪ যাত্রীর

লঞ্চে আগুন, সন্ধান মেলেনি বরগুনার ২৪ যাত্রীর

লঞ্চে আগুন, প্রতিবেদন জমা দিয়েছে নৌ মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

বিএনএ ঝালকাঠি: ঝালকাঠির সুগন্ধা নদীতে অগ্নিকাণ্ডের শিকার এমভি অভিযান-১০ লঞ্চের বরগুনাগামী ২৪ যাত্রীর সন্ধান পাওয়া যায়নি। হাসপাতাল ও ঘটনাস্থলে ঘুরেও তাদের খোঁজ পাননি স্বজনরা। এদের বেশিরভাগই বরগুনার বিভিন্ন এলাকার বাসিন্দা। আর কিছু সংখ্যক নানা কারণে ঢাকা থেকে স্বজনদের বাড়ি আসছিলেন।

স্বজনদের দেয়া তথ্য অনুযায়ী, বরগুনা সদরের হাফেজ তুহিনের মেয়ে (নাম অজ্ঞাত) সদরের ছোট আমতলীর জয়নব বেগম, মানিকখালী গ্রামের আব্দুল হাকিম শরীফ, তার স্ত্রী পাখি বেগম এবং ছেলে ফাইজুল করিম,পরীরখালের মা-মেয়ে রাজিয়া ও নুসরাত, ঢলুয়ার মোল্লারহোড়া গ্রামের একই পরিবারের মা তাসলিমা (৩৫) ও তার মেয়ে মিম (১৫) তানিশা (১২) এবং ছেলে জুনায়দেসহ চারজনের সন্ধান মেলেনি। পাশাপাশি মির্জাগঞ্জ উপজেলার রিনা বেগম ও তার মেয়ে রিমা নিখোঁজ রয়েছেন।

সন্ধান পাওয়া যায়নি পাথরঘাটার টেংরার পপি আক্তার, পাথরঘাটা পৌরসভার তালতলার আবদুর রাজ্জাক,  কালমেঘার কালিবাড়ির রাকিব মিয়া, মাইঠা এলাকার ইদ্রিম খান, নলীর আবদুল হাকিম, চাঁদপুরের মনোয়ারা।

তালতলী উপজেলার ছোটবগী গ্রামের মৃত কামাল সিকদারের স্ত্রী রেখা বেগম (৪২) ও তার মেয়ের ঘরের নাতি জুনায়েদ (৭) নিখোঁজ রয়েছে। বিষয়টি নিশ্চিত করেন রেখার দেবর জলির সিকদার।

বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের খাজুরা গ্রামের রিপন সংবাদ মাধ্যমকে বলেন, অগ্নিকাণ্ডে তার ফুপাতো ভাই খাজুরা এলাকার মইন, ফুপাতো ভাইর ছেলে আবদুল্লাহ এবং তার শালী আছিয়া নিখোঁজ রয়েছেন।

অগ্নিকাণ্ডের সময় লঞ্চে থাকা বরগুনার রূপধন এলাকার মাহবুব হোসেন নাসির বলেন, শুক্রবার ভোরের দিকে লঞ্চের ইঞ্জিনরুম থেকে বিকট বিষ্ফোরণের শব্দ হয়। মুহূর্তে ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় গোটা লঞ্চ। সে সময় ঘুমন্ত যাত্রীরা জেগে ওঠে ছোটাছুটি শুরু করেন এবং হৃদয় বিদারক অবস্থার সৃষ্টি হয়। প্রাণ বাঁচাতে অনেকে নদীতে ঝাঁপ দেন। আবার অনেকে চিৎকার চেঁচামেচি শুরু করেন। একপর্যায়ে উদ্ধারে কয়েকটি ট্রলার এগিয়ে আসে। অসংখ্য যাত্রী তাতে উঠে তীরে নামেন।

জেলা প্রশাসন বলছে, বরগুনার কতজন নিহত হয়েছেন, তা এখনও শনাক্ত করা যায়নি। তবে স্বজনরা বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, ঝালকাঠি হাসপাতাল এবং ঘটনাস্থলে খোঁজ নিয়ে সন্ধান পাননি, এমন ২৪ জনের সংবাদ পাওয়া গেছে।

বরগুনা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জালাল উদ্দীন সংবাদ মাধ্যমকে বলেন, বরগুনার ৪ জনের মরদেহ শনাক্ত করেছেন স্বজনরা। বাকিদের চিহ্নিত করা এখনও সম্ভব হয়নি। তাছাড়া অনেক মরদেহ আছে, যা ডিএনএ পরীক্ষা ছাড়া নাম-পরিচয় নিশ্চিত করা সম্ভব নয়।

এদিকে, নিহতের পরিবারকে ২৫ হাজার এবং আহতের সর্বোচ্চ ১৫ হাজার করে টাকা আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন বরগুনার জেলা প্রশাসক।

জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, যেহেতু লঞ্চটি বরগুনায় আসছিল, যাত্রীদের অনেকেইে বরগুনার। ইতোমধ্যে ঘটনাস্থলে টিম পাঠিয়েছি। নিহতের পরিচয় জানার চেষ্টা চলছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ