26 C
আবহাওয়া
৫:০০ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » সুগন্ধা নদীতে লঞ্চে আগুন, ১৬ মরদেহ উদ্ধার

সুগন্ধা নদীতে লঞ্চে আগুন, ১৬ মরদেহ উদ্ধার

সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিকাণ্ড: আরও এক মৃত্যু

বিএনএ ঝালকাঠি: ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামে যাত্রীবাহী একটি লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। সেখান থেকে এখন পর্যন্ত সেখান থেকে ১৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নামপরিচয় জানা যায়নি।  উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের সদস্যরা।

শুক্রবার (২৪ ডিসেম্বর) ভোরে সুগন্ধা নদীর গাবখান ধানসিঁড়ি এলাকায় লঞ্চটিতে আগুন লাগে। সে সময় লঞ্চ থেকে কিছু যাত্রী নামতে পেরেছেন বলে জানা গেছে।

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান জানান, লঞ্চে পাঁচ শতাধিক যাত্রী থাকলেও আগুনে ৭০ থেকে ৮০ জন দগ্ধ হয়েছে। দগ্ধ বেশ কয়েকজন মারা গেছেন। তবে, এর সঠিক সংখ্যা জানাতে পারেননি তিনি।

লঞ্চের কয়েকজন যাত্রী জানান, ভোর  ৩টার দিকে ঝালকাঠি সদরের ধানসিড়ি ইউনিয়নের গাবখান চ্যানেলে এমভি অভিযানের ইঞ্জিন রুমে আগুন লাগে। দ্রুতই তা পুরো লঞ্চে ছড়িয়ে পড়লে প্রাণ বাঁচাতে অনেকেই নদীতে ঝাপ দেন। লঞ্চটি ঢাকা থেকে বরগুনা যাচ্ছিল। লঞ্চে শিশু, বৃদ্ধ, নারীসহ ৫শ’র বেশি যাত্রী ছিলেন।

বরিশাল বিভাগ ফায়ার সার্ভিসের উপপরিচালক কামাল উদ্দিন ভূঁইয়া বলেন,খবর পাওয়ার পরপরই উদ্ধার কাজ শুরু করেছেন তারা। সঙ্গে পুলিশ ও স্থানীয়রা রয়েছেন। তবে, কুয়াশার কারণে উদ্ধার কাজে কিছুটা বেগ পেতে হচ্ছে। দগ্ধ ৭০ জনকে উদ্ধার করে স্থানীয় ঝালকাঠি সদর হাসপাতাল ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ