34 C
আবহাওয়া
৮:৫২ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » খালেদা জিয়ার চিকিৎসা এখানে হওয়ার উপায় নেই: ডা. জাফরুল্লাহ

খালেদা জিয়ার চিকিৎসা এখানে হওয়ার উপায় নেই: ডা. জাফরুল্লাহ

খালেদা জিয়ার চিকিৎসা এখানে হওয়ার উপায় নেই: ডা. জাফরুল্লাহ

বিএনএ, ঢাকা : চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবস্থা অত্যন্ত ক্রিটিক্যাল জানিয়ে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর আহবান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বুধবার (২৪ নভেম্বর) দুপুরে ধানমন্ডি গণস্বাস্থ্য কেন্দ্রের এ টি এম হায়দার মিলনায়তনে ‘নাগরিক সংবাদ সম্মেলনে’ তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘খালেদা জিয়া অত্যন্ত কঠিন অবস্থায় আছেন। যেকোনো মুহূর্তে চলে যেতে পারেন। যেকোনো দিন চলে যেতে পারেন। তার অবস্থা অত্যন্ত ক্রিটিক্যাল। আমার কাছে আশ্চর্য লাগছে, বিএনপি এত দিন এই কথা জানায়নি! হয়তো তারা জানতেনই না। তাদের ৬ জন চিকিৎসক আমাকে বিস্তারিতভাবে বলেছেন। আমি তাদের ফাইলের প্রত্যেকটা লেখা পড়ে দেখেছি। আমি একজন চিকিৎসক এবং আমার জীবনের একটা বিরাট অংশ বিলেতে কেটেছে। যে সমস্যা হয়েছে, এই রোগের চিকিৎসা অতীতে আমি করেছি। আমাদের শরীরে দুটি বিশেষ রক্তনালী আছে। তার মুখ ও মলদার দিয়ে রক্তপাত হচ্ছে। রক্তচাপ ১০০ এর নিচে নেমে এসেছে।’

‘আমি কাল বলেছিলাম, সম্ভব হলে আজ রাতেই তার ফ্লাই করা উচিত। তা না হলে যেকোনো কিছু ঘটে যেতে পারে। খালেদা জিয়া কী অপরাধ করেছেন? টাকা চুরি করেননি। এক জায়গা থেকে নিয়ে অন্য জায়গায় রেখেছেন। তার পকেটে টাকা নেননি। প্রতি মিনিটে খালেদা জিয়ার জীবনীশক্তি কমে যাচ্ছে। রক্ত দিয়ে তাকে আর্টিফিসিয়ালি বাঁচিয়ে রাখা হয়েছে। আমাদের প্রধানমন্ত্রীর প্রতি অতীতে যত অবিচার করা হোক, বঙ্গবন্ধু যদি সবচেয়ে বড় শত্রুকে ক্ষমা করতে পারেন, প্রধানমন্ত্রী কেন পারবেন না,’ প্রশ্ন রাখেন ডা. জাফরুল্লাহ।

তিনি আরও বলেন, ‘বিদেশে চিকিৎসা করার লোক আমি না। এই ক্ষেত্রে আমি মনে করি, দ্বিতীয় কোনো পথ নেই। খালেদা জিয়ার চিকিৎসা এখানে হওয়ার উপায় নেই। তাকে বাইরে পাঠাতে হবে। যত দ্রুত সম্ভব পাঠাতে হবে, আজ-কালের মধ্যেই। তা না হলে জাতি কলঙ্কিত হবে। এর জন্য দায়ী হবেন প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী এবং ৪ বিচারপতি।’

গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর পরিচালনায় সাংবাদিক সম্মেলনে আরও বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সদস্য অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহিদুল্লাহ কায়সার, ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল প্রমুখ।

উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য আক্তার হোসেন প্রমূখ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ