24 C
আবহাওয়া
৯:১৫ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » পরিবেশ তৈরি হলে নির্বাচনে যাবে বিএনপি :মির্জা ফখরুল

পরিবেশ তৈরি হলে নির্বাচনে যাবে বিএনপি :মির্জা ফখরুল

পরিবেশ তৈরি হলে নির্বাচনে যাবে বিএনপি :মির্জা ফখরুল

বিএনএ সিলেট: আওয়ামী লীগ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি-মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরেছেন, তারা নির্বাচন নিয়ে খেলা করে গত দুই মেয়াদ ক্ষমতায় আছে। যখন নির্বাচনের সত্যিকার পরিবেশ তৈরি হবে,  তখনই বিএনপি নির্বাচনে অংশ নেবে বলে জানান তিনি।

রোববার (২৪ অক্টোবর) সিলেটে হযরত শাহজালালের মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের মির্জা ফখরুল সাংবাদিকদের আরও বলেন, এই সরকার জোর করে ক্ষমতায় রয়েছে। আওয়ামী লীগের অধীনে আর কোন নির্বাচনে বিএনপি যাবে না। তাদের অধীনে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। একটি নিরপেক্ষ, নির্দলীয় সরকারের অধীনে একটি নতুন নির্বাচন কমিশনের পরিচালনায় বিএনপি অবশ্যই নির্বাচনে অংশগ্রহণ করবে।

বিএনপি মহাসচিব বলেন,  বর্তমান আওয়ামী লীগ সরকার সামগ্রিকভাবে মানুষের জীবনের নিরাপত্তা দিতে পারছে না। একইভাবে  হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের যারা আছেন, তাদের ধর্ম পালনে উপাসনালয়গুলোরও কোনো নিরাপত্তা সরকার দিতে পারছে না। পাশাপাশি যারা ইসলাম ধর্মে বিশ্বাস করেন, তাদেরও এখানে কোনো নিরাপত্তা নেই। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের পেছনে ক্ষমতাসীনরা জড়িত রয়েছে বলে অভিযোগ করেন তিনি। এছাড়া, রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

সে সময় উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী, সাবেক এমপি জহির উদ্দিন স্বপন, সাবেক ছাত্রনেতা কামরুজ্জামান রতন, জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারসহ দলের বিপুল সংখ্যক নেতা-কর্মী।

পরে  সুনামগঞ্জে সাবেক সাবেক হুইপ ও বিএনপি নেতা ফজলুল হক আছপিয়ার শোকসভায় যোগ দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সে সময় তিনি বলেন, সারাদেশে খুন-ধর্ষণ বেড়ে গেছে। দ্রব্যমূল্য বেড়ে চলেছে। আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে। কিন্তু তা নিয়ন্ত্রণ করতে পারছে না সরকার। দেশের সব ধর্মের মানুষকে নিরাপত্তা দেয়া সরকারের দায়িত্ব। কিন্তু তারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি, তাই নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। আর এসব ব্যর্থতা থেকে দৃষ্টি সরাতে সরকার এই সাম্প্রদায়িকতা সৃষ্টি করে বিএনপি ওপর দায় চাপিয়ে দিতে চায়। কিন্তু কোনো প্রমাণ পাওয়া যায়নি, প্রমাণ পাওয়া গেল ছাত্রলীগের নেতারা এসব ঘটনায় জড়িত। এখন সারাদেশের মানুষ বুঝতে পেরেছে, এই সরকার সব অঘটনের জন্য দায়ী।

সাবেক হুইপ ফজলুল হক আছপিয়া সম্পর্কে বিএনপির মহাসচিব বলেন, বলেন, একজন নিষ্ঠাবান সৎ ও সাহসী নেতা ছিলেন আছপিয়া। দলের জন্য তার ত্যাগ স্মরণীয় হয়ে থাকবে বলেও জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ