27 C
আবহাওয়া
১২:১৫ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » জনপ্রতিনিধিদের আসতে বাঁধা, পরিষদ নিয়ন্ত্রণে বিএনপি

জনপ্রতিনিধিদের আসতে বাঁধা, পরিষদ নিয়ন্ত্রণে বিএনপি

জনপ্রতিনিধিদের আসতে বাঁধা, পরিষদ নিয়ন্ত্রণে বিএনপি

বিএনএ, ময়মনসিংহ: ময়মনসিংহের মুক্তাগাছার কুমারগাতা ইউনিয়ন পরিষদে নিবার্চিত জনপ্রতিনিধিদের আসতে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে। এমন অবস্থায় তাদের অনুপস্থিতিতে পরিষদ নিয়ন্ত্রণে নিয়ে সকল ধরণের কার্যক্রম চালিয়েছেন যাচ্ছেন বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকমীর্রা। এতে সেবা বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ করেছেন সাধারণ মানুষ।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে কুমারগাতা ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায়, চেয়ারম্যান- মেম্বারদের অনুপস্থিতিতে স্বল্পমূল্যে টিসিবি’র চাল, ডাল এবং তেল বিক্রির নেতৃত্ব দিচ্ছেন ৪ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুস সামাদ খান। সুবিধা ভোগিদের অভিযোগ স্থানীয় জনপ্রতিনিধিরা না থাকায় তারা সকাল ৯টা থেকে পণ্য কিনতে পরিষদের সামনে ভিড় করলেও চাল নিয়ে ট্রাক এসেছে দুপুর একটার পর। পরে দেড়টা থেকে কার্যক্রম শুরু হয়। সরকারের পটপরিবর্তনের পর বিএনপি নেতাকর্মীরা জনপ্রতিনিধিদের মারপিট করে পরিষদ থেকে বের করেন। এরপর থেকে জনপ্রতিনিধিরা ভয়ে গা ঢাকা দিয়েছেন।

সুবিধাভোগি মাহবুব আলম বলেন, শেখ হাসিনা সরকার দেশ ত্যাগের পর চেয়ারম্যান- মেম্বাররা পরিষদে আসলে তাদের বের করে দেন বিএনপির নেতাকমীর্রা। এখন চেয়ারম্যান—মেম্বার ছাড়াই পরিষদ চলছে। এতে কিছুটা বিশৃঙ্খলা হচ্ছে।

আরেকজন সুবিধাভোগি আব্দুল হালিম বলেন, পরিষদে এখন বিএনপি নেতাদের কথা ছাড়া কোন কিছুই হয়না। সচিবও তাদের কথা মতো চলছে। বিএনপির লোকজন চেয়ারম্যান—মেম্বার না হয়েই পরিষদ চালাচ্ছে। এটা আবার কেমন গণতন্ত্র।

৪ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুস সামাদ খান বলেন, মামলায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকবর আলী সরকার পলাতক আর ইউপি সদস্যরা অজানা কারণে পরিষদে না আসায় মানবিক কাজে আমরা নিয়োজিত রয়েছি। তাদের অপরাধের শাস্তি হবে কিন্তু সাধারণ মানুষকে তো আমরা ভোগান্তিতে ফেলতে পারি না। তাই সহযোগিতা করছি মাত্র। এখানে আর অন্য কোন কারণ নেই।

কুমারগাতা ইউনিয়ন পরিষদের সচিব দেলোয়ার হোসেন বলেন, রাজনৈতিক কারণে চেয়ারম্যান—ইউপি সদস্যরা পলাতক থাকায় বিএনপির তত্ত্বাবধানে টিসিবির মালামাল দেয়া হচ্ছে। এতে কারও কোন ধরণের সমস্যা হচ্ছে না। মানুষ লাইনে দাঁড়িয়ে পণ্য ক্রয় করছে। নিধার্রিত সময়ের মধ্যে পণ্য কিনতে কেউ না আসলে সেই পণ্য উপস্থিত লোকজনের মধ্যে বিক্রি করা হচ্ছে।

বিএনএনিউজ/ হামিমুর রহমান হামিম/ বিএম

Loading


শিরোনাম বিএনএ