24 C
আবহাওয়া
৩:০৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ২মাস পর নিখোঁজ কলেজছাত্রী ইয়াশা যেভাবে ডিবির হাতে

২মাস পর নিখোঁজ কলেজছাত্রী ইয়াশা যেভাবে ডিবির হাতে


বিএনএ, ঢাকা: সিদ্ধেশ্বরী গার্লস কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিতে যাওয়া নিখোঁজ ছাত্রী ইয়াশা মৃধা সুকন্যার খোঁজ মিলেছে। নিখোঁজের দুই মাস পর তার সন্ধান পাওয়া যায়।

মঙ্গলবার (২৩ আগস্ট) সকালে তিনি একটি বেসরকারি টেলিভিশনের মুখোমুখি হন। রাত ১২টার দিকে ওই বেসরকারি টেলিভিশনের মধ্যস্থতায় ইয়াশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট হস্তান্তর করা হয়।

ইয়াশা অভিযোগ করেন, টাকার বিনিময়ে তাকে বিয়ে করতে চাপ দিচ্ছিলেন তার মা নাজমা ইসলাম লাকী। এ কারণেই তিনি দুই মাসের বেশি সময় আত্মগোপনে ছিলেন।

সাক্ষাৎকারে ইয়াশা জানায়, তিনি আর পরিবারের কাছে ফিরতে চায় না। মায়ের বিরুদ্ধে নানা ধরনের নির্যাতনের অভিযোগ করেন তিনি। তার অভিযোগ, তার মা তাকে বিক্রি করে দিতে চেয়েছিল।

মা তাকে বিক্রি করতে দিতে চায় জানিয়ে ইয়াশা বলেন, ‘আমি বাসায় ফিরে যেতে চাই না, কারণ আমি সেখানে নিরাপত্তাহীনতায় ভুগি। কোনসময় আমাকে মেরে ফেলবে আমি জানি না। আমি রাতে ঘুমাতেও পারতাম না। নানু খালি বলত, বিয়েটা করে ফেল। সাড়ে তিন লাখ টাকা দেবে, এটা তো কম না। তুই চাইলে আরও দেবে। আমার আম্মু আমাকে সাড়ে তিন লাখ টাকার বিনিময়ে বিক্রি করে দিচ্ছিল’।

কলেজছাত্রী ইয়াশা আরও বলেন, ‘মা জানতেন যে আমি ক্ষুধা সহ্য করতে পারি না। কিন্তু আমাকে দুদিন পর্যন্ত রুমে আটকে রাখেন। কিছু খেতে দেননি। ওয়াশরুমের পানি খেয়ে কোনো রকম নিজের জীবন বাঁচিয়েছি।’

এ ঘটনায় ইয়াশার মায়ের করা মামলায় তার বন্ধু ইশতিয়াক আহমেদ চিশতী এখন কারাগারে। এতে ক্ষোভ প্রকাশ করেন সুকন্যা। এ বিষয়ে তিনি বলেন, ‘আমার বন্ধু চিশতির কোনো দোষ নেই।’

উল্লেখ্য, গত ২৩ জুন থেকে নিখোঁজ সুকন্যা। ২০ আগস্ট তার সন্ধানে মা নাজমা ইসলাম লাকী সংবাদ সম্মেলন করেন। রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে সংবাদ সম্মেলনে ইয়াশার মা দাবি করেছিলেন, ‘আমার একটাই মাত্র মেয়ে, আমার বেঁচে থাকার একমাত্র অবলম্বন। ওকে ছাড়া আমি কি নিয়ে বাঁচবো? ১৬ বছর ধরে স্বামীর অপেক্ষায় আছি তিনি এখনও বিদেশ থেকে আসেনি, এখন দু’মাস ধরে মেয়ের অপেক্ষা করছি। আমি কারও কোনও বিচার চাই না, শুধু মেয়েকে ফেরত চাই।’

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ