27 C
আবহাওয়া
৯:২৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মক্কায় ইসরায়েলি সাংবাদিক গ্রেপ্তার

মক্কায় ইসরায়েলি সাংবাদিক গ্রেপ্তার

Israeli reporter sneaks into Makkah during Hajj

বিএনএ,বিশ্ব ডেস্ক :  মক্কায় অবৈধভাবে প্রবেশের দায়ে জিল টামারি নামক ইসরায়েলি টেলিভিশনের এক সাংবাদিককে পুলিশ গ্রেপ্তার করেছে।

উল্লেখ যে, সৌদি আরবের আইন অনুযায়ি কোন অমুসলিম পবিত্র নগরী মক্কায় প্রবেশ করতে পারেন না।

গত সোমবার ইসরায়েলি চ্যানেল থার্টিন এর সাংবাদিক জিল টামারি গোপনে মক্কায় প্রবেশের একটি ছবি ও ভিডিও প্রকাশ করেন টুইটারে। এর পরপরই তাকে মক্কার পুলিশ গ্রেপ্তার করে বিচারের জন্য আদালতে প্রেরণ করেছে।

সৌদি বার্তা সংস্থা এসপিএ জানায়, জিল টামারি নামক এই সাংবাদিক একজন মার্কিন নাগরিক। সৌদি আরবের আইন ভঙ্গ করায় তাকে বিচারের মুখোমুখি হতে হবে।

১০মিনিটের ভিডিও ক্লিপে দেখা যায়, ওই সাংবাদিক আরাফাত পর্বতে আরোহন করেন এবং ছবি তুলেন এবং ভিডিও করেন। যেখানে হাজীরা সমবেত হন প্রতিবছর যা পবিত্র হজ পালনের একটি অংশ।

পবিত্র হজের সময় এই ইসরায়েলি সাংবাদিক সৌদিআরবে যান। সাম্প্রতিক সময়ে সৌদিআরব এবং আরব আমিরাতের সাথে ইসরাইল কিছু কিছু বাণিজ্যিক সম্পর্ক তৈরি করেছে। গত সপ্তাহে সৌদিআরব সফর করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

জিল টামারি টু্ইট বার্তায় লেখেন, ”আমি জানি, আমি আইন ভঙ্গ করে এসেছি। যদিও এই জায়গাটি মুসলিম ভাই বোনদের জন্য খুব গুরুত্বপূর্ণ একটি এলাকা।  তিনি ক্ষমা চেয়ে বলেন, মক্কা ও তার সৌন্দর্য তুলে ধরতে তিনি সেখানে যান”।

বিএনএনিউজ২৪, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ