29 C
আবহাওয়া
৮:৩৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পরশুরামে এসএসসি পরীক্ষার্থী প্রতিবন্ধি জাহিদের পাশে দাঁড়িয়েছেন মিজানুর রহমান মজুমদার

পরশুরামে এসএসসি পরীক্ষার্থী প্রতিবন্ধি জাহিদের পাশে দাঁড়িয়েছেন মিজানুর রহমান মজুমদার

পরশুরামে এসএসসি পরীক্ষার্থী প্রতিবন্ধি জাহিদের পাশে দাঁড়িয়েছেন মিজানুর রহমান মজুমদার

বিএনএ, ফেনী: শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে এস,এস,সি পরীক্ষায় অংশ নেয়া জাহিদুল ইসলামের পাশে দাঁড়িয়েছেন পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও ফেনী জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য, বিশিষ্ট সমাজসেবক মিজানুর রহমান মজুমদার।

শারীরিক প্রতিবন্ধি জাহিদুল ইসলামকে চলাচলের জন্য একটি অত্যাধুনিক মডেলের হুইল চেয়ার উপহার দিয়েছেন তিনি।

বুধবার (২৪ মে) বিকেলে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে অধম্য মেধাবী জাহিদুল ইসলামকে তিনি হুইল চেয়ারটি উপহার দেন।

পরশুরামে এসএসসি পরীক্ষার্থী প্রতিবন্ধি জাহিদের পাশে দাঁড়িয়েছেন মিজানুর রহমান মজুমদার
প্রতিবন্ধি জাহিদের পাশে দাঁড়িয়েছেন মিজানুর রহমান মজুমদার

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম সফিকুল হোসেন মহিম, কাউন্সিলর এনামূল হক এনাম, আব্দুল মান্নান ও আব্দুল মান্নান লিটনসহ অন্যান্যরা।

জাহিদ হুইল চেয়ারে চড়ে এবারের এসএসসি-২০২৩ সালের পরীক্ষা দিচ্ছেন। সে হুইল চেয়ারে বসেই খাওয়া দাওয়া, স্কুলে যাতায়াত, পড়ালেখাসহ যাবতীয় কাজ সাড়েন।

“হুইল চেয়ারে চড়ে এসএসসি পরীক্ষা দিচ্ছেন জাহিদ” এই শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ায় বিষয়টি নজরে আসে পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মিজানুর রহমান মজুমদারের। এরপর তিনি জাহিদকে একটি চেয়ার উপহার দেওয়ার উদ্যোগ নেন।

জাহিদ অত্যাধুনিক হুইল চেয়ার উপহার পেয়ে আনন্দে আত্মহারা হয়ে ওঠেন। সে মিজানুর রহমানের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

জাহিদ উপজেলার গুথুমা খাঁন বাহাদুর আবদুল আজিজ উচ্চ বিদ্যালয় থেকে ২০২৩ সালের মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন। পরশুরাম কবি সামছুন নাহার মাহমুদ বালিকা বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রের দ্বিতীয় তলার একটি কক্ষে বসে পরীক্ষায় অংশ নেয়।

পরশুরামে এসএসসি পরীক্ষার্থী প্রতিবন্ধি জাহিদের পাশে দাঁড়িয়েছেন মিজানুর রহমান মজুমদার
এসএসসি পরীক্ষার্থী প্রতিবন্ধি জাহিদের পাশে দাঁড়িয়েছেন মিজানুর রহমান মজুমদার

জাহিদ পৌর এলাকার বাঁশপদুয়া গ্রামের মাদ্রাসা শিক্ষক আবদুর রউফের ছেলে। সে চার ভাইবোনের মধ্যে মেঝো।

উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক এম সফিকুল হোসেন মহিম বলেন, শারীরিক প্রতিবন্ধকতা আটকাতে পারেনি উপজেলার পৌর এলাকার বাঁশ পদুয়া গ্রামের জাহিদকে। সব বাধা ও প্রতিকূলতাকে জয় করে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন নিয়ে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নেয়। প্রবল ইচ্ছা শক্তি আর আত্মবিশ্বাসকে পুঁজি করে প্রতিবন্ধি জীবনকে তিনি স্বাভাবিকভাবেই মেনে নিয়ে লেখাপড়া করে যাচ্ছেন।

জাহিদের পরিবার জানায়, জন্মের পর থেকে পায়ের শক্তি কমে যায়। পা চিকন হয়ে যায় এবং হাঁটাচলার শক্তি হারিয়ে ফেলে। বড় হবার সাথে সাথে তার পা দুটি একেবারেই অকেজো হয়ে পড়ে। এখন তার জীবনের সবকিছু হুইল চেয়ারেই সীমাবদ্ধ।

জাহিদুল ইসলাম বলেন, আমি আশা করি আমার ফলাফল ভালো হবে। আমি সবার দোয়া, ভালোবাসা ও সহযোগিতা পেলে উচ্চশিক্ষায় শিক্ষিত হতে চাই। আমার স্বপ্ন একটি ভালো কলেজে ভর্তি হয়ে উচ্চ মাধ্যমিক এবং উচ্চশিক্ষা গ্রহণ করে প্রতিষ্ঠিত হয়ে পরিবারের অভাব দূর করার।

পরশুরামে এসএসসি পরীক্ষার্থী প্রতিবন্ধি জাহিদের পাশে দাঁড়িয়েছেন মিজানুর রহমান মজুমদার।
গণমাধ্যমে কথা বলছেন বিশিষ্ট সমাজসেবক মিজানুর রহমান মজুমদার

পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও জেলা আওয়ামীলীগ নেতা, বিশিষ্ট সমাজসেবক মিজানুর রহমান মজুমদার বলেন, গণমাধ্যমে জাহিদের অধম্য মেধা এবং পড়ালেখার প্রতি প্রবল ইচ্ছা শক্তির কথা জানতে পেরে তাঁর পাশে দাঁড়ানোর ইচ্ছা পোষণ করি এবং তার জীবন যেহেতু হুইল চেয়ারেই সীমাবদ্ধ তাই আমি তাকে অত্যাধুনিক একটি হুইল চেয়ার উপহার দিয়েছি। ভবিষ্যতে সে যদি কলেজে ভর্তি হয়ে উচ্চশিক্ষা গ্রহণ করতে চায় আমি তার পড়ালেখার যাবতীয় খরচ বহন করবো।

বিএনএনিউজ/এবিএম নিজাম উদ্দিন,বিএম

Loading


শিরোনাম বিএনএ