Bnanews24.com
Home » ‘রাজপথে একসাথে আন্দোলনের ঘোষণা বিএনপি-নাগরিক ঐক্যের’
টপ নিউজ রাজনীতি সব খবর

‘রাজপথে একসাথে আন্দোলনের ঘোষণা বিএনপি-নাগরিক ঐক্যের’

'রাজপথে একসাথে আন্দোলনের ঘোষণা বিএনপি-নাগরিক ঐক্যের'

বিএনএ ডেস্ক: রাজপথে আন্দোলনে সম্মত বিএনপি-নাগরিক ঐক্য। বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে নাগরিক ঐক্যের সঙ্গে ‘কার্যকর’ আলোচনা হয়েছে। এ তথ্য জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না জানান, এই বৈঠক বৃহত্তর আন্দোলন গড়ে তোলার পদক্ষেপ।

মঙ্গলবার (২৪ মে) বিকালে রাজধানীর তোপখানা রোডে নাগরিক ঐক্যের কার্যালয়ের পাশে শিশু কল্যাণ পরিষদ ভবনের সম্মেলন কক্ষে নাগরিক ঐক্যের নেতাদের সঙ্গে বিএনপি নেতারা রুদ্ধদ্বার বৈঠক করেন। দেড় ঘণ্টার বৈঠক শেষে দুই দলের নেতারাই যুগপৎ আন্দোলন গড়ে তুলতে ঐক্যের কথা শোনান।

বিএনপি মহাসচিব বলেন, একটা বৃহত্তর আন্দোলন গড়ে তোলার জন্য আনুষ্ঠানিক আলোচনা শুরু করেছি। উদ্দেশ্য একটাই- এটাকে একটা যৌক্তিক পরিণতির দিকে নিয়ে যাওয়া। আশা করছি, এই আলোচনার রেশ ধরে বাকি দলগুলোর সঙ্গেও আলোচনা ফলপ্রসূ হবে।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষ আশা করে আছে যে, বিরোধী দলগুলো একটা ঐক্যের মধ্যে এই সরকারের বিরুদ্ধে সফল কার্যকরী আন্দোলন গড়ে তুলবে। সেই আন্দোলনের মধ্য দিয়ে পরিবর্তন আনবে এবং সেই পরিবর্তনের মধ্য দিয়ে জনগণের একটা সরকার ও পার্লামেন্ট হবে।

মাহমুদুর রহমান মান্না বলেন, আন্দোলন গড়ে তোলার জন্য যেসব কাজ করা দরকার সবগুলো না হলেও মৌলিক বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে। এই আন্দোলনকে যৌক্তিক পরিণতির দিকে নিয়ে যাওয়া যায় কী করে, দলগুলোর পারস্পারিক বোঝাপড়া-সমঝোতা, দলগুলোর সমস্যা, রাজনৈতিক সংকট নিয়ে কথাবার্তা হয়েছে। তিনি মনে করেন, বৃহত্তর আন্দোলন গড়ে তোলার ক্ষেত্রে আমাদের ভূমিকা মুখ্য হবে।

বিকাল ৫টা থেকে দেড় ঘণ্টা চলে রুদ্ধদ্বার বৈঠক হয়। বৈঠকে বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সাথে ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম ও নির্বাহী কমিটির সদস্য জহির উদ্দিন স্বপন। নাগরিক ঐক্যের নেতৃত্ব দেন দলটির সভাপতি মাহমুদুর রহমান মান্নান। প্রতিনিধি দলে ছিলেন দলটির উপদেষ্টা এসএম আকরাম, সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, প্রেসিডিয়াম সদস্য মোফাখখারুল ইসলাম নবাব, জিল্লুর চৌধুরী দিপু, যুগ্ম সম্পাদক ডা. জাহেদ উর রহমানসহ আরও অনেকে।

বিএনএ/এ আর