30 C
আবহাওয়া
৭:৪৪ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » দূরপাল্লার বাস লঞ্চ-ট্রেন চলাচল শুরু

দূরপাল্লার বাস লঞ্চ-ট্রেন চলাচল শুরু

দূরপাল্লার বাস লঞ্চ-ট্রেন চলাচল শুরু

বিএনএ ঢাকা: দেড় মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর দূরপাল্লার বাস, ট্রেন ও লঞ্চ চলাচল শুরু হয়েছে। সোমবার (২৪ মে) দূরপাল্লায় বাস চলাচল শুরু হওয়ায় রাজধানীর বাস টার্মিনালে আবারও কর্মচাঞ্চল্য ফিরে এসেছে। সোমবার(২৪মে) ভোর থেকে রাজধানীর মহাখালী,সায়েদাবাদ থেকে দুরপাল্লার আনেক বাস ছেড়ে গেছে।

বাসে টিকিট বিক্রি হচ্ছে এক আসন ফাঁকা রেখে।স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি গণপরিবহনকে অর্ধেক যাত্রী বহন করতে হচ্ছে। ট্রেনের ভাড়া না বাড়লেও বাস ও লঞ্চের যাত্রীরা ৬০ শতাংশ বেশি ভাড়া দিচ্ছেন। পাশাপাশি যাত্রী বহনে স্বাস্থ্যবিধি নিশ্চিতে তৎপর থাকার কথা জানিয়েছে বিআইডব্লিউটিএ।

No description available.

এদিকে, ২৮ জোড়া আন্তঃনগর ট্রেন দিয়ে শুরু হলো রেল চলাচল। ট্রেনের ভাড়া না বাড়লেও এক আসন ফাঁকা রেখেই বসছেন যাত্রীরা। ৫০ শতাংশ টিকিটের পুরোটাই বিক্রি হবে অনলাইনে, বন্ধ থাকবে কাউন্টার।

রোববার(২৩ মে) মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব রেজাউল ইসলামের সই করা এক প্রজ্ঞাপনে জানানো হয়, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলমান বিধিনিষেধ আগামি ৩০ মে পর্যন্ত আরেক দফা বাড়ানো হয়েছে। তবে এই বিধিনিষেধের মধ্যে সব ধরনের গণপরিবহন অর্ধেক আসন খালি রাখার শর্তে চলাচলের অনুমতি দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, আন্তঃজেলাসহ সব ধরনের গণপরিবহন আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। তবে অবশ্যই যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরিধান এবং সবধরনের স্বাস্থ্যবিধি মানতে হবে।

No description available.

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি এক চিঠিতে জানিয়েছে, সরকার নির্ধারিত শর্তে ও স্বাস্থ্যবিধি মেনে বাস চালাতে হবে। মাস্ক ছাড়া কোনো যাত্রী ওঠানো যাবে না। চালক, কন্ডাক্টর, হেলপার, টিকিট বিক্রিতে নিয়োজিত ব্যক্তিকে মাস্ক পরতে হবে। পাশাপাশি  টিকিট কাউন্টারে সামাজিক দূরত্ব মানার ওপর গুরুত্বারোপ করা হয়।

উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ৫ এপ্রিল সকাল ৬টা থেকে বিধিনিষেধ শুরু হয়েছে। তখন থেকেই দূরপাল্লার বাস, লঞ্চ ও ট্রেন বন্ধ ছিল।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ