30.3 C
আবহাওয়া
৮:৫১ অপরাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে আরও সাড়ে ৪ হাজার মৃত্যু

বিশ্বে একদিনে আরও সাড়ে ৪ হাজার মৃত্যু

করোনায় বিশ্বে আরও ৭ হাজারের বেশি প্রাণহানি

বিএনএ বিশ্ব ডেস্ক: করোনা ভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরো ৪ হাজার ৫৬৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৬১ লাখ ২৭ হাজার ৪১৮ জনের। এছাড়া নতুন করে আরো ১৬ লাখ ৬৬ হাজার ২৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। এতে মোট আক্রান্ত হয়েছেন ৪৭ কোটি ৫৮ লাখ ৪০ হাজার ৭৮৮ জন।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯০ হাজার ৭০৭ জন এবং মারা গেছেন ২৯১ জন। রাশিয়ায় মারা গেছেন ৪২৯ জন এবং সংক্রমিত হয়েছেন ২৬ হাজার ৮২৬ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ২৭৬ জন এবং মারা গেছেন ৭২৬ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১ হাজার ৫৪৪ জন এবং মারা গেছেন ৩৩১ জন। ব্রাজিলে মারা গেছেন ২৯৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৬ হাজার ৩০৫ জন। ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ৬৭ জনের এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭১৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ