36 C
আবহাওয়া
১১:২৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষা আইন দ্রুত মন্ত্রিপরিষদে পাঠানো হবে : শিক্ষামন্ত্রী

শিক্ষা আইন দ্রুত মন্ত্রিপরিষদে পাঠানো হবে : শিক্ষামন্ত্রী

শিক্ষা ব্যবস্থাকে আনন্দময় করা হচ্ছে : শিক্ষামন্ত্রী

বিএনএ ঢাকা: শিক্ষার মান নিশ্চিতে দেশে শিক্ষা আইনকে যুগোপযোগী করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পর্যবেক্ষণ শেষে দ্রুত সময়ের মধ্যে এটি মন্ত্রিপরিষদে পাঠানো হবে বলেও জানান তিনি।

সোমবার (২৪ জানুয়ারি) এক আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে দীপু মনি আরও বলেন, শিক্ষার কারিকুলাম, অবকাঠামো উন্নয়নের সঙ্গে শিক্ষাকে ব্যববহারিক ও বিশ্ব মানের করতে শিক্ষা নীতিমালা করা হবে। পঁচাত্তর পরবর্তী সময়ে দেশের গতিপথ যখন থামিয়ে দিয়ে ইতিহাস বিকৃতি করা হয়েছিল, তখন দেশের শিক্ষা ব্যবস্থাও অশিক্ষায় আক্রান্ত হয়। বর্তমান শিক্ষা ব্যবস্থায় জ্ঞান চর্চার পাশাপাশি দক্ষতা নির্ভর করার ওপর জোর দেয়া হয়েছে। নতুন প্রজন্ম সচেতন, তাদের আরও উদ্ভাবনী কাজে যুক্ত করতে হবে।

সে সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, দেশের তথ্য প্রযুক্তি অবকাঠামো উন্নত হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও কার্যক্রম চলমান ছিল। আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীরা যেন পিছিয়ে না পরে সেদিকে জোর দিতে হবে। দক্ষতা নির্ভর শিক্ষার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

জাতীয় শিক্ষা দিবস উপলক্ষে যৌথভাবে এই আলোচনা সভার আয়োজন করে ইউনেস্কো, জাতীয় কমিশন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং শিক্ষা মন্ত্রণালয়।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ