29 C
আবহাওয়া
৭:২৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » শেখ কামাল বাংলাদেশ যুব গেমসের লোগো-মাসকট উন্মোচন

শেখ কামাল বাংলাদেশ যুব গেমসের লোগো-মাসকট উন্মোচন


বিএনএ, স্পোর্টস ডেস্ক : শেখ কামাল ২য় যুব গেসমসের লোগো ও মাসকট  উন্মোচণ করেছেন সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের(বিওএ) সভাপতি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ (এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি)।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায়  আসন্ন গেমসের লোগো এবং মাসকট উন্মোচন করেন সেনাবাহিনী প্রধানজেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।   অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ,সাথে এগিয়ে যাচ্ছে আমাদের ক্রীড়াঙ্গন। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে  প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করাই এ আয়োজনের মূল উদ্দেশ্য এবং নতুন প্রতিভার সমন্বয়ে আমরা জাতীয় দলগুলোকে সমৃদ্ধ করতে পারব।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল দেশের অন্যতম ক্রীড়া সংগঠক ও তারুণ্যের প্রতীক ছিল উল্লেখ করে  বিওএ সভাপতি বলেন  আরো বলেন,‘তাঁর যৌবন দীপ্ত ক্রীড়াশৈলী দেশের তরুণদের প্রতিনিয়ত অনুপ্রাণিত করে। এ প্রজন্মের তরুণরাও খেলাধুলার বিভিন্ন ক্ষেত্রে তাদের প্রতিভা ও ক্রীড়াশৈলী প্রদর্শন করে আগামীতে হয়ে উঠবে অনন্য সাধারণ ক্রীড়াবিদ। এ কারণেই শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস-২০২৩ এর লোগোতে রয়েছে তারুণ্যের প্রতীক শেখ কামালের প্রতিকৃতি এবং মাসকটে ব্যবহার করা হয়েছে বাবুই পাখী, যা প্রাণ চঞ্চলতার প্রতীক এবং শত প্রতিকূলতার মাঝেও সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয়।’

দেশব্যাপী উদীয়মান তরুণ-তরুণীদের খেলাধুলায় উৎসাহিত করা এবং প্রতিভাবান খেলোয়াড়দের অংশগ্রহণে আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের ভাবমূর্তিকে সমুন্নত করা ‘শেখ কামাল যুব গেমসের মূল লক্ষ্য বলেও উল্লেখ করেন  সেনাবাহিনী প্রধান।

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধানের সহধর্মিণী নুরজাহান আহমেদ, চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি সস্ত্রীক এবং কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মোঃ সাইফুল আলম, এসবিপি, ওএসপি, এসইউপি, এডব্লিউসি, পিএসসি, পিএইচডি সস্ত্রীক উপস্থিত ছিলেন। এছাড়াও সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ  রেজা উপস্থিথ ছিলেন।

উল্লেখ্য, লোগো এবং মাসকট উন্মোচনের আমন্ত্রিত অথিতিদের সম্মানে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং থিম সং বাজিয়ে শোনানো হয়।

বিওএ’র  আয়োজনে আগামী ২-১০ জানুয়ারি প্রথম পর্বে আন্তঃউপজেলা, ১৬-২২ জানুয়ারি দ্বিতীয় পর্বে আন্তঃজেলা এবং ২৬ ফেব্রুয়ারি -০৪ মার্চ পর্যন্ত জাতীয় পর্যায়ে এই গেমস অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ