30 C
আবহাওয়া
৯:৪৬ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৫, ২০২৩
Bnanews24.com
Home » ফেনীতে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু 

ফেনীতে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু 

ফেনীতে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু 

বিএনএ,ফেনী: ফেনী শহরের প্রাথমিক টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) মাঠে শুরু হয়েছে দুইদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। বুধবার(২৩ নভেম্বর) ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধনের পর প্রধান অতিথির বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার জাকির হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা, উন্নয়ন ও আইসিটি) ফাহমিদা হক, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আয়নুল কবির শামীম, স্টার লাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন। জেলা সাংস্কৃতিক কর্মকর্তা এসএমটি কামরান হাসানের সঞ্চালনায় মেলার বিস্তারিত প্রতিবেদন তুলে ধরেন আইসিটি প্রোগ্রামার রাশেদুল হক।
ফেনীতে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু 

মেলায় ৪টি প্যাভিলিয়নে উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্ট আপ, ডিজিটাল সেবা তাহাতের মুঠোয় সেবা, শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান স্থাপনে বিষয়ভিত্তিক ৪১টি স্টল অংশ নিয়েছে। অংশগ্রহণকারীদের মধ্যে সেরা ৩টি স্টলকে পুরস্কৃত করা হবে। জেলা শিল্পকলা একাডেমীর পরিবেশনায় মেলা মাঠে প্রতিদিন বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। মেলা উপলক্ষে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উম্মুক্ত ৩টি গ্রুপে ৩ জনকে পুরস্কৃত করা হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত মেলা চলবে।

এছাড়া স্থানীয় উদ্ভাবকদের উদ্ভাবন ও স্টার্টআপ প্রদর্শন এবং জাতীয়ভাবে বাস্তবায়নযোগ্য উদ্ভাবনী বিষয়সমূহ মেলায় প্রতিযোগিতার মাধ্যমে নির্বাচন করা হবে। মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও উন্মুক্ত এ ৩টি গ্রুপে উদ্ভাবনী ধারণা/আইডিয়া/ প্রকল্প প্রাপ্তি সাপেক্ষে প্রতিটি গ্রুপে ১ম, ২য় এবং ৩য় হিসেবে ৩ জনকে নির্বাচনের মাধ্যমে পুরস্কৃত করা হবে।

বৃহস্পতিবার বিকাল ৩টায় সমাপনী অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলার শেষ হবে। অতিথিগণ তাদের বক্তব্যে বলেন, “প্রযুক্তিবান্ধব বাংলাদেশ গড়তে ডিজিটাল উদ্ভাবনী মেলা। প্রযুক্তির নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে এবং সারাদেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে আয়োজন করা হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা। এ মেলার মাধ্যমে সরকারী অফিসের মাধ্যমে নাগরিকদের সামনে সেবা উপস্থাপন এবং সরাসরি সেবা গ্রহনের সুযোগ সৃষ্টি হবে।”

বিএনএ/ এবিএম নিজাম উদ্দীন, ওজি

Total Viewed and Shared : 155 


শিরোনাম বিএনএ