35 C
আবহাওয়া
১২:১৫ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » কুবি শিক্ষক সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা

কুবি শিক্ষক সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

বিএনএ, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির একাদশ কার্যনির্বাহী পরিষদ -২০২৩ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান, নির্বাচন কমিশনার ড. মো. ওয়ালী উল্লাহ ও মো: আবু বকর ছিদ্দিক স্বাক্ষরিত তফসিল সূত্রে এ তথ্য জানা যায়। তফসিল অনুযায়ী ১ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

তফসিল সূত্র অনুযায়ী, শিক্ষক সমিতির গঠনতন্ত্র ৭ নং ধারা মতে ১৫ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠিত হবে। এর মধ্যে সভাপতি পদে একজন, সহ-সভাপতি পদে ২ জন, সাধারণ সম্পাদক পদে একজন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে একজন, কোষাধ্যক্ষ পদে একজন, সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে একজন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে একজন এবং কার্যিনর্বাহী পরিষদের সদস্য পদে ৭ জন নির্বাচিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতিমধ্যে বুধবার (২৩ নভেম্বর)চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ও মনোনয়ন পত্র বিক্রয় করা হয়েছে। আগামীকাল (২৪ নভেম্বর) মনোনয়ন পত্র দাখিল ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ২৭ নভেম্বর মনোনয়ন পত্র প্রত্যাহার, চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ ও এজেন্টদের নাম প্রদান করা হবে।

১ ডিসেম্বর প্রশাসনিক ভবনের শিক্ষক লাউঞ্জে সকাল সাড়ে নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ঐ দিনই ভোট গণনা ও প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে। সর্বশেষ ৪ঠা ডিসেম্বর চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

বিএনএ/ হাবিবুর রহমান, ওজি

Loading


শিরোনাম বিএনএ