28 C
আবহাওয়া
৭:৪৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে সাংবাদিককে রশি বেঁধে আদালতে সোপর্দের প্রতিবাদে মানববন্ধন

ফেনীতে সাংবাদিককে রশি বেঁধে আদালতে সোপর্দের প্রতিবাদে মানববন্ধন

ফেনীতে সাংবাদিককে রশি বেঁধে আদালতে সোপর্দের প্রতিবাদে মানববন্ধন

বিএনএ, ফেনী : ফেনীতে গায়েবী মামলায় সাংবাদিক এসএম ইউসুফ আলীকে গ্রেপ্তারের পর কোমরে রশি বেঁধে আদালতে সোপর্দ করার প্রতিবাদে মানববন্ধন করেছে গণমাধ্যম কর্মীরা।
বুধবার (২৩ নভেম্বর) দুপুরে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত এ মানববন্ধনে অতি উৎসাহী পুলিশ ও পুলিশ-সাংবাদিক ঐক্য বিনষ্টকারী কর্মকর্তাদের ফেনী থেকে প্রত্যাহারের দাবী জানান সাংবাদিক নেতারা।

জেলায় কর্মরত সাংবাদিকদের সমন্বয়ে অনুষ্ঠিত মানববন্ধনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের জেলা সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিনের সঞ্চালনায় বক্তারা বলেন, ফেনীর সাবেক পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকারের দেয়া গায়েবি মামলায় স্থানীয় সাংবাদিক এসএম ইউসুফ আলীকে গ্রেপ্তার করে দাগনভূঞা থানা পুলিশ। আটকের পর তাকে একের পর এক মানসিক হেনস্তা করতে থাকে পুলিশ সদস্যরা। ঘুম থেকে তুলে তাকে টেনে-হেচঁড়ে থানায় নিয়ে আসার সময় প্যান্ট পরার সুযোগও দেয়া হয়নি।

পরে গত মঙ্গলবার দুপুরের পর তাকে কোমরে দড়ি বেঁধে হাতে হ্যান্ডক্যাপ লাগিয়ে অপমানজনক অবস্থায় আদালতে সোপর্দ করা হয়।

মানববন্ধনে সাংবাদিকরা পুলিশের উদ্দেশ্যে বলেন, আপনার কাছে ওয়ারেন্ট রয়েছে, সেজন্য যে কাউকে আপনি গ্রেপ্তার করতে পারেন। তবে তাকে ব্যক্তিগতভাবে চোর, ডাকাত কিংবা দন্ডপ্রাপ্ত আসামীর মত কোমরে দড়ি বেঁধে আদালতে সোপর্দ করে সাংবাদিকতা পেশাকে অবজ্ঞা করা হয়েছে।

বক্তারা দাগনভূঞাঁ থানার ওসি হাসান ইমামসহ অতি উৎসাহী পুলিশ কর্মকর্তাদের ফেনী থেকে প্রত্যাহারের জোর দাবি করেন। ২৪ ঘন্টার মধ্যে তাদের প্রত্যাহার করা না হলে সাংবাদিকরা আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, অন্যথায় পুলিশের সকল ধরনের নিউজ বর্জন করা হবে। বক্তারা সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত গায়েবী মামলাগুলো প্রত্যাহার করার জোর দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলার সিনিয়র সাংবাদিক ও দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক বীর মুক্তিযোদ্ধা আবু তাহের, ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার শাহজালাল রতন, ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি একেএম আবদুর রহীম, ফেনী প্রেসসক্লাবের সাবেক সভাপতি ও ডিবিসি নিউজ প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, আরটিভি প্রতিনিধি আজাদ মালদার, উদয় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এমএ সাঈদ খান, দৈনিক নয়াশতাব্দীর জেলা প্রতিনিধি আলী হায়দার মানিক, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও এটিএন নিউজ প্রতিনিধি দিদারুল আলম, সময় টিভির স্টাফ রিপোর্টার আতিয়ার সজল, এসএ টিভির প্রতিনিধি মাইনুল রাসেল, যমুনা টিভির প্রতিনিধি আরএম আরিফুর রহমান, স্বদেশপত্র সম্পাদক এনএন জীবন, ফাইনেন্সিয়াল এক্সপ্রেস প্রতিনিধি মফিজুর রহমান, নিউজ টুয়েন্টিফোর’র জেলা প্রতিনিধি নজির আহমদ রতন, দৈনিক মানবজমিন’র জেলা প্রতিনিধি নাজমুল হক শামীম, ফেনী সমাচার সম্পাদক মুহিববুল্লাহ ফরহাদ, স্বদেশকন্ঠ সম্পাদক নুর তানজিলা রহমান, নীহারিকার নির্বাহী সম্পাদক রফিকুল ইসলাম, ফেনী সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ সৈয়দ মনির, ফেনী রিপোর্টার্স ইউনিটির কোষাধ্যক্ষ ও দৈনিক স্টার লাইন বার্তা সম্পাদক নুর উল্লাহ কায়সার, ইউথ জার্নালিস্ট ফোরাম জেলা সাধারণ সোলায়মান হাজারী ডালিম, দৈনিক প্রভাত আলোর নির্বাহী সম্পাদক সৌরভ পাটোয়ারী, দেশরূপান্তর প্রতিনিধি শফি উল্যাহ রিপন, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি মুহাম্মদ মিজানুর রহমান, আঁচল সম্পাদক শাহিদা সাম্য লীনা, হকার্স সম্পাদক তারেক মজুমদার, মোহনা টিভি প্রতিনিধি তোফায়েল আহমেদ নিলয়, গ্লোবাল টিভি জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম, দৈনিক অগ্রসর প্রতিনিধি গাজী হানিফ, দৈনিক আমার কাগজের জেলা প্রতিনিধি আলাউদ্দিন, দৈনিক ফেনীর সময় স্টাফ রিপোর্টার আরিফ আজম ও রাসেল চৌধুরী, সময়ের আলো প্রতিনিধি পিনু সিকদার, দৈনিক ফেনী’র প্রতিনিধি আবদুল্লাহ আল মামুন, বৈকালী’র নির্বাহী সম্পদাক মো. ইকবাল হোসেন, দৈনিক কালবেলা’র প্রতিনিধি তানভীর চৌধুরীসহ জেলার কর্মরত সাংবাদিকরা।

এ সময় আবু ইউসুফ মিন্টু, হাবিব মিয়াজী, জহিরুল ইসলাম জাহাঙ্গীর, দুলাল তালুকদার, শাহ শহিদ, ওমর ফারুক ভূঁঞা,  মিরাজুল ইসলাম মামুন, আজিজ আল ফয়সাল, মুজাহিদুল ইসলাম জাবের, রাজু, দেলোয়ার হোসেন সৈকত, জাফর ইমাম মজুমদার রতন, আহমেদ আলী নয়ন, রবিউল হক এমএ আকাশ, আবদুর রহিম, আহমেদ হিমেল, ইকবাল হোসেন, পিন্টু, মোয়াজ্জেম হোসেন মালদার ও নুরুল করিম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।মানববন্ধনে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ সংহতি প্রকাশ করেন।

এদিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত বুধবার(২৩ নভেম্বর) এসএম ইউসুফ আলীর জামিন আবেদন মঞ্জুর করেন।

বিএনএ/ এবিএম নিজামউদ্দীন, ওজি

Loading


শিরোনাম বিএনএ