37 C
আবহাওয়া
৭:৫১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজার-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ

কক্সবাজার-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ

কক্সবাজার-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ

বিএনএ ডেস্ক : ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবের কারণে অনির্দিষ্টকালের জন্য সেন্টমার্টিনে পর্যটকদের ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে। এ রুটে নৌচলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। রোববার (২৩ অক্টোবর) বিকেলে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

রোববার (২৩ অক্টোবর) দুপুরে জাহাজ মালিকদের সংগঠন স্কোয়াবের সভাপতি তোফায়েল আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বৈরি আবহাওয়ার কারণে জাহাজ চলাচল বন্ধের নির্দেশ দেন জেলা প্রশাসক। তাই আমরা জাহাজ চলাচল বন্ধ রাখার সিন্ধান্ত নিয়েছি।

আবহাওয়া অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের কর্মকর্তা আবদুল হামিদ মিয়া বলেন, সৃষ্ট ঘূর্ণিঝড়ের প্রভাবে কক্সবাজার, মংলা, পায়রা ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের নৌ-যানকে নিরাপদে অবস্থান করতে বলা হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অতিরিক্ত দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) মো. এরফানুল হক চৌধুরী বলেন, ঘূর্ণিঝড়ে স্থানীয় লোকজনের ক্ষয়ক্ষতি রোধে সাইক্লোন শেল্টার ও বহুতল ভবনগুলো খোলা রাখার জন্য ইউনিয়ন পরিষদকে নির্দেশনা দেওয়া হয়েছে। দ্বীপের মানুষের জন্য শুকনা খাবার, পানিসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করা হচ্ছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ