31 C
আবহাওয়া
১২:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতি’র নির্বাচন ২ অক্টোবর

চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতি’র নির্বাচন ২ অক্টোবর

চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতি

বিএনএ, স্পোর্টস ডেস্ক: চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতি (চফুখেস) নির্বাচন আগামী ২ অক্টোবর অনুষ্ঠিত হবে।

প্রধান নির্বাচন কমিশনার চফুখেস নির্বাচন ২০২১ বৃহস্পতিবার(২৩সেপ্টেম্বর) এক প্রেসবিজ্ঞপ্তিতে  জানান,

০১. আগামী ০২/১০/২০২১খ্রি. শনিবার সকাল ০৯:০০ টা হতে দুপুর ০১:১৫ টা এবং দুপুর ০২:০০ টা হতে বিকেল ০৫:০০ টা পর্যন্ত চট্টগ্রাম এম. এ. আজিজ স্টেডিয়ামস্থ জিমন্যাশিয়ামে ভোট গ্রহণ করা হবে। তবে ভোট কেন্দ্রে বিকেল ০৫:০০ টার মধ্যে যারা প্রবেশ করবেন তাদের ভোট গ্রহণ শেষ না হওয়া পর্যন্ত ভোট গ্রহণ চলবে। দুপুর ০১:১৫ টা হতে ০২:০০ টা পর্যন্ত নামাজ ও মধ্যাহ্ন ভোজের জন্য ভোট গ্রহণ কার্যক্রম বন্ধ থাকবে।

০২. ভোটের দিন খেলোয়াড় সমিতি কর্তৃক প্রদত্ত কার্ডটি অবশ্যই গলায় ঝুলিয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করতে হবে এবং ভোট গ্রহণ কর্মকর্তাদের নিকট তা প্রদর্শন করতে হবে। প্রদত্ত কার্ডের পেছনে যে নাম্বার দেয়া হয়েছে সেটি তার ভোটার নাম্বার হিসেবে বিবেচিত হবে। আলোচ্য কার্ড ব্যতীত ভোট কেন্দ্রে কোনো ভাবেই প্রবেশ করতে দেয়া হবে না এবং ভোট প্রদানও করা যাবে না।

০৩. চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির চূড়ান্ত ভোটার তালিকায় অন্তর্ভুক্তদের মধ্যে যারা এখনো কার্ড সংগ্রহ করেননি সেক্ষেত্রে তাদেরকে সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবিসহ ১০০/- (একশত) টাকা নগদ প্রদান পূর্বক ২৮.০৯.২০২১খ্রি. তারিখের মধ্যে (প্রতিদিন বিকাল ৫ টা হতে রাত ৮ টা) কার্ড চফুখেস অফিস থেকে সংগ্রহ করতে হবে। আলোচ্য কার্ড ব্যতীত ভোট কেন্দ্রে প্রবেশ ও ভোটাধিকার প্রয়োগ করা যাবে না।

০৪. সংগৃহীত কার্ডটি এর মধ্যে যদি কেউ হারিয়ে ফেলেন সেক্ষেত্রে সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবিসহ ২০০/- (দুইশত) টাকা নগদ প্রদান পূর্বক ২৮.০৯.২০২১খ্রি. তারিখের মধ্যে (প্রতিদিন বিকাল ৫ টা হতে রাত ৮ টা) চফুখেস কার্যালয় হতে ডুপ্লিকেট কার্ড সংগ্রহ করতে পারবেন।

০৫. যে সকল ভোটার সশরীরে ভোট কেন্দ্রে উপস্থিত হওয়া স্বাপেক্ষে শারীরিক সমস্যার কারণে নিজের ভোট নিজে প্রদান করতে অসমর্থ হলে সেক্ষেত্রে নির্বাচন কমিশনের অনুমতি সাপেক্ষে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের সহায়তায় ভোট প্রদান করতে পারবেন।

০৬. জালিয়াতির আশ্রয় নিয়ে কেউ যদি জাল ভোট দেয়ার সময় ধরা পড়ে ভোটের দিন দায়িত্বে নিয়োজিত আইন প্রয়োগকারী সংস্থার নিকট সোপর্দ করা হবে এবং দেশের প্রচলিত আইন অনুযায়ী ফৌজদারী মামলা করা হবে।

০৭. মোবাইল ফোনসহ কোন প্রকার ইলেক্ট্রনিক সামগ্রী/যন্ত্রাদি নিয়ে ভোট প্রদানের জন্য গোপন কক্ষে প্রবেশ করা যাবে না। সে ক্ষেত্রে উক্ত সামগ্রী/যন্ত্রাদি ভোট গ্রহণকারী কর্মকর্তার নিকট জমা দিয়ে গোপন কক্ষে প্রবেশ করতে হবে।
০৮. ব্যালট পেপারে প্রার্থীর নামের বিপরীতে ক্রস (দ্ধ) অথবা (√ ) চিহ্ন দিয়ে ভোট প্রদান করতে হবে।

০৯. একজন ভোটার সভাপতি পদে ১ (এক) জনকে, সিনিয়র সহ-সভাপতি পদে ১ (এক) জনকে, সহ-সভাপতি পদে ৪ (চার) জনকে, সাধারণ সম্পাদক পদে ১ (এক) জনকে, অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে ১ (এক) জনকে, যুগ্ম সম্পাদক পদে ২ (দুই) জনকে, কোষাধ্যক্ষ পদে ১ (এক) জনকে, সাংগঠনিক সম্পাদক পদে ১ (এক) জনকে, সহ সাংগঠনিক পদে ১ (এক) জনকে, দপ্তর সম্পাদক পদে ১ (এক) জনকে, সহ: দপ্তর সম্পাদক পদে ১ (এক) জনকে, প্রচার সম্পাদক পদে ১ (এক) জনকে, ক্রীড়া ও বিনোদন সম্পাদক পদে ১ (এক) জনকে, আপ্যায়ন সম্পাদক পদে ১ (এক) জনকে, পাঠাগার সম্পাদক পদে ১ (এক) জনকে, সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ সম্পাদক পদে ১ (এক) জনকে এবং সদস্য পদে ১৫ (পনের) জনকে ভোট প্রদান করা যাবে। এই অনুচ্ছেদে বর্ণিত এক বা একাধিক পদের বিপরীতে প্রযোজ্য সংখ্যার চেয়ে বেশি ভোট প্রদান করলে বা কাউকে ভোট প্রদান না করলে সংশ্লিষ্ট পদ বা পদ সমূহের ভোট বাতিল বলে গণ্য হবে/গণনা করা হবে না। কিন্তু একই ব্যালটের অন্যান্য পদ সমূহের ভোট বাতিল হবে না/গণনা করা হবে। তবে এ ক্ষেত্রে প্রযোজ্য সংখ্যার চেয়ে কম ভোট প্রদান করা হলে তা বাতিল হবে না/গণনা করা হবে।

১০. যদি একাধিক ব্যালট পেপার থাকে সেক্ষেত্রে প্রতিটি ব্যালট পেপার আলাদা ভাবে ভাঁজ করে ভোট গ্রহণকারী কর্মকর্তাকে ভাঁজ করা অবস্থায় ব্যালট সমূহ প্রদর্শন পূর্বক তার সম্মুখে রক্ষিত ব্যালট বক্সে ফেলতে হবে।

১১. চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার আওতাধীন কোন স্থান বা স্থাপনায় চিকা/কাগজের পোস্টার লাগানো যাবে না। তবে কাগজের পোস্টার/কাপড়/সিনথেটিক এর ব্যানার/ঝুলন্ত ব্যানার/ফেস্টুন টাঙ্গানো যাবে। এর ব্যতিক্রম ঘটলে সংশ্লিষ্ট প্রার্থীকে নির্বাচন কমিশনের সিদ্ধান্তের আলোকে আর্থিক জরিমানা করা হবে এবং নির্ধারিত সময়ে মধ্যে জরিমানা পরিশোধ না করলে তার প্রার্থীতা বাতিল করা হবে।

১২. এ তফসিল বা এ তফসিল বহির্ভূত কোন বিষয়ে জানতে হলে নিম্ম স্বাক্ষরকারীর কার্যালয় থেকে বিকাল ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত জানা যাবে। প্রয়োজনে মোবাইল (০১৭২০-১৯৮৯৮৯) ফোনে যোগাযোগ করা যাবে।

১৩. চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির নির্বাচন সংক্রান্ত কোন বিষয়ে জটিলতা সৃষ্টি হলে, সেক্ষেত্রে নির্বাচন কমিশনের ব্যাখ্যা/সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে।

বিএনএনিউজ২৪ ডটকম,জিএন

Loading


শিরোনাম বিএনএ