33 C
আবহাওয়া
৭:০৪ অপরাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোনায় নলকূপ থেকে উঠছে গ্যাস

নেত্রকোনায় নলকূপ থেকে উঠছে গ্যাস


বিএনএ, নেত্রকোনা : নিরাপদ পানির জন্য বাড়িতে নলকূপ বসিয়েছিলেন নেত্রকোণার কলমাকান্দা উপজেলার কৈলাটি ইউনিয়নের ঘনিচা গ্রামের নেকবর আলী। সেই নলকূপের পাইপ দিয়ে পানির বদলে বের হচ্ছে গ্যাস। এই গ্যাসে রান্না-বান্নার কাজও সারছেন বাড়ির গৃহীনিরা।

স্থানীয় সূত্রে জানা যায়, ছয়-সাত মাস আগে নেকবর আলী নিরাপদ পানির জন্য তার বাড়িতে ৩০ফুট পাইপের একটি অগভীর নলকূপ স্থাপন করেন। নলকূপটি দিয়ে প্রথম কিছুদিন পানি উঠলেও পরে একপর্যায়ে বন্ধ হয়ে যায়। পাঁচদিন আগে নলকূপটি মেরামতের উদ্যোগ নেওয়া হয়। এ জন্য ঢাকনা খোলতেই শোঁ শোঁ শব্দ কানে আসে। গ্যাস উঠছে ভেবে উৎসাহী কিছুলোক দিয়াশলাই জ্বালিয়ে নলকূপের পাইপের মুখে ধরতেই আগুণ জ্বলে উঠে।

নেকবর আলীর ছেলে সাইকুল ইসলাম জানান, বাড়িতে ব্যবস্থা করে দিয়েছি, গ্যাস দিয়ে রান্না-বান্নার কাজ সারছে মহিলারা। বাড়ির পাশে আরো একটি অকেজো নলকূপ রয়েছে। এই নলকূপ থেকেও গ্যাস উঠছে। আশপাশের জমিতেও গ্যাসের বুদ বুদ দেখা যায়। গ্যাস উঠা দেখতে প্রতিদিন শত শত লোক আসছেন বাড়িতে।

এ ব্যাপারে কলমাকান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি দল পাঠানো হয়েছে। পরীক্ষাা-নিরীক্ষার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সতর্ক থাকার জন্য সবাইকে পরামর্শ দেওয়া হয়েছে।

বিএনএ/ফেরদৌস, এমএফ

Loading


শিরোনাম বিএনএ