30 C
আবহাওয়া
১১:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কর্মচারীদের ১৩২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ওয়াসার এমডির বিরুদ্ধে মামলা

কর্মচারীদের ১৩২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ওয়াসার এমডির বিরুদ্ধে মামলা

তাকসিম এ খান

বিএনএ ডেস্ক: ওয়াসার কর্মচারী বহুমুখী সমবায় সমিতির তহবিল থেকে ১৩২ কোটি ৪০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) বৃহস্পতিবার ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সম্পাদক মো. শাহাব উদ্দিন সরকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে মামলাটি দায়ের করেন।

মামলায় অভিযুক্ত অন্য আসামিরা হলেন, ওয়াসার সচিব প্রকৌশলী শারমিন হক আমির, সাবেক রাজস্ব পরিদর্শক ম. মিজানুর রহমান, অতিরিক্ত প্রকৌশলী ম. আখতারুজ্জামান, রাজস্ব পরিদর্শক এএইচএম জাকির হোসেন, নির্বাহী প্রকৌশলী ম. বদরুল আলম, জনতা ব্যাংক লিমিটেডের কারওয়ানবাজার করপোরেট শাখার সাবেক উপ-ব্যবস্থাপক ও শাখা ব্যবস্থাপক শ্যামল বিশ্বাস, উপসচিব শেখ এনায়েত আব্দুল্লাহ এবং উপপ্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা ম. সালেকুর রহমান।

অভিযোগপত্রে বলা হয়, কমিটির সঙ্গে কোনো ধরনের আলোচনা না করে বা তাদেরকে না জানিয়েই তাকসিম এ খান অন্যদের সঙ্গে যোগসাজশে জনতা ব্যাংকের কারওয়ানবাজার শাখা থেকে ১৯টি চেকের মাধ্যমে ১৩২ কোটি ৪ লাখ ১৭ হাজার ৪৬০ টাকা উত্তোলন করেন। এ শাখাতেই সমবায় সমিতির সব অর্থ জমা রাখা ছিল।

২০১৮-২০২০ সালের অডিটে পর অভিযুক্তদের বিরুদ্ধে তহবিল আত্মসাতের বিষয়টি প্রকাশ্যে আসে। অভিযোগে উল্লেখিত সম্পূর্ণ অর্থ আসামিরা দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করেছে বলে দাবি করা হয়।

এছাড়াও, অভিযোগকারী আদালতে জমা দেয়া অভিযোগগুলো বিবেচনা করে মামলায় অভিযুক্ত সব ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন জানান।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ