Bnanews24.com
Home » বন্যার্তদের বিনামূল্যে খাওয়াবে জাবি শিক্ষার্থীদের মাস্তুরি ফুড প্যাভিলিয়ন
জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষা সব খবর

বন্যার্তদের বিনামূল্যে খাওয়াবে জাবি শিক্ষার্থীদের মাস্তুরি ফুড প্যাভিলিয়ন

বিএনএ,জাবিঃ দীর্ঘদিন টানা বন্যায় অনেক পরিবারের আর্থিক অবস্থা নাজুক হয়ে পড়েছে। ফলে বেকাদায় পড়েছেন টিউশন না থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) পড়াশুনা করা বন্যাকবলিত এলাকার কিছু শিক্ষার্থীরা। বাড়ি থেকে টাকা না পাওয়ায় তিনবেলা খাবারের অর্থ যোগাতে হিমশিম খাচ্ছে তারা।

এমতাবস্থায় তাদের পাশে দাঁড়িয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী গেরুয়া এলাকায় অবস্থিত মাস্তুরি ফুড প্যাভিলিয়ন।বন্যাকবলিত অঞ্চলের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ফ্রিতে খাবার খেতে পারবেন সেখানে এমনটাই ঘোষণা দিয়েছে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ।

এ বিষয়ে রেস্টুরেন্টটির উদ্যোক্তা মাহবুব আলম জানান, ‘নানা মাধ্যম থেকে খবর পেয়েছি বন্যাকবলিত এলাকার অনেক শিক্ষার্থীদের টিউশন নেই আবার বাড়ি থেকেও টাকা পাচ্ছেননা। তাদের তিনবেলা খাবারের অর্থ যোগাতে হিমশিম খেতে হচ্ছে। তাদের সুবিধার্থে এ উদ্যোগ নিয়েছি।’

তিনি আরও বলেন, ‘আর্থিক সমস্যায় থাকা যে কোন শিক্ষার্থী এখানে খেতে পারবেন। এখানে খেতে আসা শিক্ষার্থীদের পরিচয় গোপন রাখা হবে।’

উল্লেখ্য, মাস্তুরি ফুড প্যাভিলিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত রেস্টুরেন্ট। এটি সকাল ১১টা থেকে রাত ১১ টা পর্যন্ত খোলা থাকে।

বিএনএ/সানভীর, এমএফ