26 C
আবহাওয়া
১২:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » পদ্মা সেতুর সংযোগ সড়কেও পিঁচঢালাই শেষ; এখন শুধু অপেক্ষা…

পদ্মা সেতুর সংযোগ সড়কেও পিঁচঢালাই শেষ; এখন শুধু অপেক্ষা…

২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন

বিএনএ ডেস্ক: স্বপ্নের পদ্মা সেতুর মূল অংশের পিচঁঢালাই শেষে হয়েছে আগেই। বাকি ছিলো দুই পাড়ের সংযোগ সড়কের পিচঁঢালাই। এবার শেষ হলো দুইপাড়ের সংযোগ সড়কের পিচঁঢালাইও।

সোমবার (২৩) বিকেল সাড়ে ৪টার দিকে জাজিরা অংশের সংযোগ সড়কের পিচঁঢালাইয়ের কাজ শেষ হয়। পুরো সেতুর পিচঁঢালাই শেষ হওয়ায় এখন যানচলাচল জন্য পুরোপুরি প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু।

পদ্মা সেতুর সংযোগ সড়কেও পিঁচঢালাই শেষ
পদ্মা সেতুর সংযোগ সড়কেও পিঁচঢালাই শেষ

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের গণমাধ্যমে জানান, সেতুতে পিচঁঢালাইয়ের কাজ শুরু হয়েছিলো গতবছরের ১০ নভেম্বর। ৫ মাস ১৯ দিনের মাথায় গত ২৯ এপ্রিল মূল সেতুর ৬ দশমকি ১৫ কিলোমিটার মূল অংশে পিচঁঢালাইয়ের কাজ শেষ হয়। এরপরই শুরু হয় দুইপাড়ের সংযোগ সড়কের পিচঁঢালাই। বৃহস্পতিবার (১৯মে) শেষ হয় পদ্মা সেতুর মাওয়া প্রান্তের সংযোগ সড়কের পিচঁঢালাই। আর সোমবার (আজ) শেষ হয়েছে জাজিরা প্রান্তের সংযোগ সড়কের পিচঁঢালাই।

আব্দুল কাদের জানান, পদ্মা সেতুর কাজের মধ্যে বাকী আছে রোড মার্কিং। চলতি মাসের মধ্যেই শেষ হবে সে কাজ। আর জুনের ১ তারিখে সেতুর বাতি জ্বালাতে ৪১৫টি ল্যাম্পপোস্টে চলছে বিদ্যুৎ সংযোগের কাজ।

প্রমত্তা পদ্মা বুকে ৩০ হাজার ১৯৩ কোটি টাকা খরচে নির্মিত হয়েছে স্বপ্নের পদ্মা সেতু। জুনেই পদ্মা সেতু খুলে দেয়ার কথা জানিয়েছে সেতু মন্ত্রণালয়।

বিএনএ/ এ আর

 

Loading


শিরোনাম বিএনএ