36 C
আবহাওয়া
১১:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আগামী বছরের জুনে কক্সবাজার যাবে ট্রেন: রেলমন্ত্রী

আগামী বছরের জুনে কক্সবাজার যাবে ট্রেন: রেলমন্ত্রী


বিএনএ ডেস্ক: রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী ২০২৩ সালের জুন মাসে ঢাকা থেকে পর্যটননগরী কক্সবাজার যাবে ট্রেন। এটি পর্যটকদের জন্য একটি আনন্দের সংবাদ।’

রোববার (২২ মে)রেল ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিব রেলসেতুতে সিগন্যালিং ও টেলিযোগাযোগ ব্যবস্থার চুক্তিসই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান নুরুল ইসলাম সুজন।

এসময় মন্ত্রী জানান, ২০২৪ সালের মধ্যে পদ্মা সেতু দিয়ে ট্রেন চলবে। এ ট্রেন যশোর পর্যন্ত যাবে। এখন দ্রুতগতিতে সেটির নির্মাণকাজ চলছে

রেলপথ মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত রেলপথ ৩২০ কিলোমিটার। আর চট্টগ্রামের দোহাজারি থেকে কক্সবাজার ১০০ কিলোমিটার। এর মধ্যে ঢাকা-চট্টগ্রাম পথে মিশ্র গেজ ডাবল লাইন নির্মাণকাজ প্রায় শেষ পর্যায়ে। এই পথে মিটারগেজ ও ব্রডগেজ দুই ধরনের ট্রেনই চলতে পারবে। দোহাজারি থেকে কক্সবাজার পর্যন্তও মিশ্র গেজ রেললাইন নির্মিত হচ্ছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রেল মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবির, রেলের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, জাইকা বাংলাদেশ অফিসের প্রধান রিপ্রেজেন্টেটিভ হায়াকাওয়া ইউহো প্রমুখ।

 

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ