24 C
আবহাওয়া
৫:৫৪ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামের পটিয়ায় অস্ত্র ও গুলি উদ্ধারসহ আটক ৩

চট্টগ্রামের পটিয়ায় অস্ত্র ও গুলি উদ্ধারসহ আটক ৩

চট্টগ্রামের পটিয়ায় অস্ত্র ও গুলি উদ্ধারসহ আটক ৩

বিএনএ , চট্টগ্রাম : চট্টগ্রামের পটিয়া থেকে একটি বিদেশি পিস্তল, একটি এলজি, একটি থ্রি-কোয়ার্টারগান এবং ১২ রাউন্ড গুলি উদ্ধারসহ দুই মামলার পরোয়ানাভুক্ত পলাতক আসামি ইয়ার প্রকাশ মো. বাবর ও তার দুই সহযোগীকে আটক করেছে র‌্যাব।শুক্রবার রাতে এ অভিযান চালানো হয়।

র‌্যাব জানায়, ধৃত আসামি ইয়ার মো. বাবর চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলা সদরের ৪ নং ওয়ার্ড সদস্য। গত ১৮ এপ্রিল পটিয়া এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় দুইপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও হতাহতের সৃষ্টি হয়। সেখানে বাবর একটি গ্রুপের সক্রিয় নেতৃত্ব প্রদানসহ জনসম্মুখে দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র নিয়ে মহড়া দেয়।
চট্টগ্রামের পটিয়ায় অস্ত্র ও গুলি উদ্ধারসহ আটক ৩

র‌্যাব জানতে পারে, বাবরের কাছে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গোলাবরুদ রয়েছে। র‌্যাব-৭, চট্টগ্রাম এই কুখ্যাত সন্ত্রাসীকে গ্রেপ্তারের জন্য ব্যাপক গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। এরই প্রেক্ষিতে গতকাল রাতে গৈরালারটেক বাজার এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ উক্ত সন্ত্রাসীকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, নাইখাইন গ্রামস্থ তার ঘরে আরো অবৈধ আগ্নেয়াস্ত্র ও গুলি রয়েছে। আসামির তথ্যের ভিত্তিতে তাকে নিয়ে নাইখাইন গ্রামের বাড়িতে যাওয়ার সময় বাবর উদ্দেশ্যমূলক চিৎকার চেচামেচি শুরু করে। তখন বাবরের অন্য সহযোগী মো. মহিউদ্দিন (২৯) ও আব্দুল কাদের চৌধুরী (২১) এবং আরো ৫/৬ জন অজ্ঞাতনামা লোক দলবদ্ধ হয়ে লাঠি নিয়ে বাবরকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। একপর্যায়ে র‌্যাবকে লক্ষ্য করে বাবরের সহযোগী দুষ্কৃতিকারীরা ইটপাটকেল ছুড়তে থাকে। দুস্কুতিকারীদের ছোড়া ইটপাটকেলের আঘাতে একজন র‌্যাব সদস্য আঘাতপ্রাপ্ত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব বাবরের সহযোগী মো. মহিউদ্দিন (২৯) ও আব্দুল কাদের চৌধুরী (২১)- কে আটক করে। পরে গভীর রাতে বাবরের বসতঘর থেকে তার নিজ হাতে বের করে দেয়া একটি বিদেশি পিস্তল, একটি এলজি এবং ৩ রাউন্ড পিস্তলের গুলি উদ্ধার করা হয়।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ