37 C
আবহাওয়া
৫:১১ অপরাহ্ণ - মে ২৪, ২০২৪
Bnanews24.com
Home » পুরান ঢাকায় রাসায়নিক গুদামে আগুন,নিহত ১

পুরান ঢাকায় রাসায়নিক গুদামে আগুন,নিহত ১

পুরান ঢাকায় রাসায়নিক গুদামে আগুন,নিহত ১

বিএনএ, ঢাকা: রাজধানীর পুরান ঢাকার বাবুবাজার ব্রিজের পাশে আরমানিটোলায় একটি আবাসিক ভবনের নিচতলায় রাসায়নিক গুদামে আগুন লেগেছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাত সোয়া তিনটার দিকে এ আগুনের সূত্রপাত হয়। ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে  ফায়ার সার্ভিস।

এ ঘটনায় একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত ওই ব্যক্তি ভবনটির নিরাপত্তারক্ষী ছিলেন বলে জানা গেছে।অগ্নিকাণ্ডে আটকা পড়েন ওই ভবনের বাসিন্দারা। তাদেরকে জানালা ও বারান্দার গ্রিল কেটে বের করে আনেন ফায়ার সার্ভিস কর্মীরা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনায় ফায়ার সার্ভিসের তিনকর্মীসহ ১৭ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। আহতদেরকে মিটফোর্ট ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। নতুন করে হতাহত বাড়ার আর শঙ্কা নেই।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার মাহফুজ রিভেল জানান, প্রথমে ছয়টি পরে আরও চারটিসহ মোট ১০টি ইউনিট পাঠানো হয়। পরে আগুনের ভয়াবহতা বাড়ায় আরও বাড়িয়ে ১৫টি করা হয়। তারা ভবনের চারপাশে অবস্থান নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।তবে প্রত্যক্ষদর্শী এক বাসিন্দা জানান, সেহেরির সময়ের একটু আগে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে এ আগুনের সূত্রপাত ঘটে। আরমানিটোলায় ছয়তলা ভবনটিতে নিচতলায় রাসায়নিক গুদাম এবং দোকান রয়েছে। আর দোতলা থেকে পাঁচতালা পর্যন্ত লোকজন বসবাস করেন।

বিএনএনিউজ২৪/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ