34 C
আবহাওয়া
৯:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যুর দিনে শনাক্ত আরও ২৯৮

চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যুর দিনে শনাক্ত আরও ২৯৮

১৯ মাস পর করোনাশূন্য চট্টগ্রাম

বিএনএ, চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় ২ হাজার ২৪২টি নমুনা পরীক্ষায় ২৯৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে নগরের ২৪৪ জন এবং উপজেলার ৫৪ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা ৪৮ হাজার ৪৩৭ জন। এসময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নগরের একজন এবং উপজেলার একজন। শুক্রবার ২৩ ( এপ্রিল) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছেচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২২৫টি নমুনা পরীক্ষায় ৭১ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৮৭টি নমুনা পরীক্ষায় ৪১ জন,  চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ‌ল্যাবে ৭৭৫টি নমুনা পরীক্ষায় ২১ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২১৬টি নমুনা পরীক্ষায় ৪৪ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১টি নমুনা পরীক্ষার ফল নেগেটিভ, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৩টি নমুনা পরীক্ষায় ২০ জন,  শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪১০টি নমুনা পরীক্ষায় ৫৭ জন, আগ্রাবাদ চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৪টি নমুনা পরীক্ষায় ১৮ জন এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪১টি নমুনা পরীক্ষায় ২৬ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে।

চট্টগ্রাম সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় ৯টি ল্যাবে ২ হাজার ২৪২টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামে ২৯৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ৪৩৭ জন। যাদের নগরের ৩৮ হাজার ৮৯১ জন এবং উপজেলার ৯ হাজার ৫৪৬ জন। এসময়  নগর ও জেলায় করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এতে মৃত্যুর সংখ্যা হয়েছে ৪৮২জন। যাদের মধ্যে নগরের ৩৫৯ জন এবং উপজেলার ১২৩ জন

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ