Bnanews24.com
অপরাধ এক নজরে সব খবর

মুন্সিগঞ্জ সদরে বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ

মুন্সিগঞ্জ সদরে বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ

বিএনএ, মুন্সিগঞ্জ : মুন্সিগঞ্জ সদরের মুক্তারপুর ব্রীজ সংলগ্ন পঞ্চসার ও গুশাইবাগ এলাকার তিনটি কারখানায় অভিযান চা‌লি‌য়ে ১ কোটি ৯৭ লাখ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করে‌ছে বাংলাদেশ কোস্ট গার্ড।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ভোর ৩টা থেকে সকাল ৯টা পর্যন্ত কোস্ট গা‌র্ডের পাগলা স্টেশন অ‌ভিযান চা‌লি‌য়ে কা‌রেন্ট জালগু‌লো জব্দ করা হয়।

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক বলেন, পাগলা স্টেশনের কমান্ডার লে. এম আশমাদুলের নেতৃতে সাওবান ফাইবার ইন্ডাস্ট্রিজ, তম্নয় ফিসিং নেট ইন্ডাস্ট্রিজ লি‌মি‌টেড এবং রানা মুন্সী নামক ‌তিন‌টি নতুন কারেন্ট জাল তৈরির কারখানায় অ‌ভিযান চালা‌নো হয়। এ সময় আনুমানিক ১৯৭টি বস্তায় থাকা মোট ১ কোটি ৯৭ লাখ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত জালের আনুমানিক মূল্য প্রায় ৫৯ কোটি ১০ লাখ টাকা।

তি‌নি আরও ব‌লেন, অভিযানকা‌লে কারখানায় উপস্থিত না থাকায় কোনও অপরাধীকে আটক করা সম্ভব হয়নি। অভিযানকা‌লে মুন্সিগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ড. আব্দুল আলীম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. টিপু সুলতান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস সিকদার উপস্থিত ছিলেন। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হ‌য়ে‌ছে।

কোস্ট গা‌র্ডের এই কর্মকর্তা ব‌লেন, কোস্ট গা‌র্ডের আওতাভুক্ত এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য ধরা রোধে বা‌হিনীর নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।
বিএনএনিউজ/এসকেকে, জেবি