27 C
আবহাওয়া
১০:২৩ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » দেশের আকাশসীমা নিজেরাই নিরাপদ রাখবো : প্রধানমন্ত্রী

দেশের আকাশসীমা নিজেরাই নিরাপদ রাখবো : প্রধানমন্ত্রী

দেশের মানুষের কল্যাণেই কাজ করে সরকার:প্রধানমন্ত্রী

বিএনএ, ঢাকা : দেশের আকাশসীমা নিজেরাই নিরাপদ রাখবো জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে এক সময় যুদ্ধবিমান তৈরি হবে। আমাদের আকাশসীমা নিজেরাই নিরাপদ রাখবো। এজন্য বিমান বাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) যশোরে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান বাহিনী ঘাঁটির পতাকা প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের আকাশসীমা রক্ষা; স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য বিমানবাহিনীর ১১ ও ২১ স্কোয়াড্রনকে ওই আয়োজনে জাতীয় পতাকা প্রদান করা হয়।

প্রধানমন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, বিমান বাহিনীকে আধুনিক-যুগোপযোগী করে গড়ে তোলার কথা জানিয়ে ভবিষ্যতে দেশেই যুদ্ধবিমান তৈরি করা হবে। বিমানবাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলতে সরকার উদ্যোগ ও পরিকল্পনার কথাও জানান তিনি।

আকাশসীমা রক্ষা, করোনা মোকাবেলায় মানুষের পাশে দাঁড়ানোসহ বিমান বাহিনীর গুরুত্বপূর্ণ ভূমিকার কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী। করোনায় বৈশ্বিক স্থবিরতার মধ্যেও অর্থনীতি সচল রাখাতে সরকারের সময়োপযোগী পদক্ষেপ এবং মানুষের জীবনমান উন্নয়নে সরকার নানা উদ্যোগের কথা উঠে আসে প্রধানমন্ত্রীর বক্তব্যে।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ