35 C
আবহাওয়া
৪:২৫ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বকেয়া পাওনার দাবিতে সাভারে শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া পাওনার দাবিতে সাভারে শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া পাওনার দাবিতে সাভারে শ্রমিকদের বিক্ষোভ

বিএনএ, সাভার : সাভারে বকেয়া পাওনা পরিশোধের দাবিতে একটি তৈরি পোশাক কারখানার অর্ধশতাধিক শ্রমিক কারখানার সামনে অবস্থান নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেছে। বুধবার (২২ ডিসেম্বর) দুপুরের দিকে সাভারের উলাইল বাসস্ট্যান্ড সংলগ্ন কর্ণপাড়া এলাকার প্রাইড গ্রুপের এইচ আর টেক্সটাইল কারখানার ৬০ জন শ্রমিক এই বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।

বিক্ষুদ্ধ শ্রমিকরা জানায়, কারখানা কর্তৃপক্ষ জোর পূর্বক শ্রমিকদেরও অব্যাহতি পত্রে স্বাক্ষর নিয়ে তাদের আইনগত বকেয়া পাওনাদি পরিশোধ না করে দীর্ঘদিন ধরে টালবাহানা করে আসছে। তাই বকেয়া পাওনাদি পরিশোধের দাবিতে তারা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।

রোজিনা বেগম নামে এক শ্রমিক বলেন, জোর করে আমাদের অব্যাহতি পত্রে স্বাক্ষর নিয়ে কারখানা থেকে বের করে দেওয়া হয়েছে। কিন্তু কর্তৃপক্ষ বকেয়া ও আইনগত পাওনাদি পরিশোধ করে নাই। আমরা কারখানার সামনে গেলে এবং কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে চাইলে আমাদের তাড়িয়ে দেয়া হয়।

এ বিষয়ে টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাভার আশুলিয়া ধামরাই আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব জানান, অন্যায়ভাবে শ্রমিকদের সাদা কাগজে স্বাক্ষর নিয়ে কাজ থেকে বিরত রেখে কারখানা কর্তৃপক্ষ অমানবিকতার পরিচয় দিয়েছেন। অবিলম্বে শ্রমিকদের আইনগত বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবি জানান তিনি।

আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে ভুক্তভোগী শ্রমিকদের সাথে আরও উপস্থিত ছিলেন, টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তপন সাহা, সাভার আশুলিয়া ধামরাই আঞ্চলিক কমিটির সভাপতি শাহ্ আলম, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সাভার থানা কমিটির সভাপতি কবির হোসেন মনির, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক আহমেদ জীবন।

বিএনএনিউজ/ইমরান খান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ