36 C
আবহাওয়া
১০:৫১ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » তফসিল পেছালে আপত্তি নেই আওয়ামী লীগের : কাদের

তফসিল পেছালে আপত্তি নেই আওয়ামী লীগের : কাদের


বিএনএ, ঢাকা: নির্বাচনের সময়সীমা ঠিক রেখে তফসিল পেছানো হলে আওয়ামী লীগের আপত্তি নেই বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (২২ নভেম্বর) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে আওয়ামী লীগের ঢাকা জেলা কার্যালয়ে কমনওয়েলথের প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

বৈঠকের পর সাংবাদিকদের তিনি বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারের নেয়া পদক্ষেপ প্রশংসনীয়। তিনি প্রশ্ন রাখেন, বিশ্বে কোথায় শতভাগ নিখুঁত গণতন্ত্র আছে? একতরফা নির্বাচনের অভিযোগ আবারও নাকচ করে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

কাদের আরও বলেন, আওয়ামী লীগের মনোনয়ন প্রক্রিয়া গণতান্ত্রিক পদ্ধতিতে হবে। জনগণের কাছে গ্রহণযোগ্য প্রার্থীকেই মনোনয়ন দেয়া হবে। নির্বাচন আমাদের দেশের, বাইরে কে নিষেধাজ্ঞা দিবে এটা নিয়ে আমাদের মাথা ব্যথা নেই। নিষেধাজ্ঞা কেন দেবে কারণটা কী? কারো ইচ্ছায় আমাদের নির্বাচন হবে না। বিএনপি নির্বাচনে আসবেনা, প্রতিহত করবে। নির্বাচনে যারা বাধা দিচ্ছে, চোরাগুপ্তা হামলা করছে সেখানে নিষেধাজ্ঞা কোথায়? নিষেধাজ্ঞা তাদের জন্য যারা নির্বাচনে বাধা দেবে।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের বিষয়টা পুরোপুরি নির্বাচন কমিশনের। সময়সীমা ঠিক রেখে তারা কোন পুনঃতফসিল করলে আওয়ামী লীগের কোন আপত্তি নেই। রাজনীতিতে যে সমীকরণ তা মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত দেখা যাবে।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে বলে জানায় ইসি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ