36 C
আবহাওয়া
১০:২২ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ১০ ডিসেম্বর থেকে শুরু এক দফার আন্দোলন: মির্জা ফখরুল

১০ ডিসেম্বর থেকে শুরু এক দফার আন্দোলন: মির্জা ফখরুল

১০ ডিসেম্বর থেকে শুরু এক দফার আন্দোলন: মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: ১০ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হতে বিএনপির  মহাসমাবেশ। সেদিন থেকে এক দফার আন্দোলন শুরু হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। পুলিশের গুলিতে নিহত ব্রাহ্মণবাড়িয়ার সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি মো. নয়ম মিয়ার মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি।

মির্জা ফখরুল, খুব পরিষ্কার করে বলেছি, শান্তিপূর্ণ সমাবেশ করব। আমাদের দাবিও পরিষ্কার। আমরা বলেছি, জ্বালানি ও দ্রব্যমূল্য বৃদ্ধি ছাড়াও শাওন, নুরে আলম, নয়ন হত্যার প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই সমাবেশগুলো করা হবে। এখনও তো আসল ঘোষণা দেইনি, আসল ঘোষণা আসবে ১০ তারিখে। সেদিন থেকে শুরু হবে এক দফার আন্দোলন।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের এক দফা ও এক দাবি। তখন সমাবেশে উপস্থিত নেতাকর্মীরা বলে ওঠেন, ‘শেখ হাসিনা তুই কবে যাবি।’ তখন মির্জা ফখরুল বলেন, এখানে কোনো কম্প্রোমাইজ ও আপোষ নেই। আপনাদের যেতে হবে, শান্তিপূর্ণভাবে চলে যান।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সহ্যের সীমা ছাড়িয়ে গেছে। ১০ ডিসেম্বর  সমাবেশ করতে দেয়া হবে না, এটা কি কারও বাপের রাজত্ব? ১০ তারিখে এইখানেই সমাবেশ হবে। এটা জনগণের ঘোষণা। আমরা অনেক আগে বলেছি, আমরা আইন মানতে চাই। সমাবেশের ব্যাপারে চিঠি দিয়েছি।

বিএনপি মহাসচিব বলেন, তারা আমাদের জীবন নিয়ে খেলছে। সাতজনকে হত্যা করেছে। আজকে বিক্ষোভে ফেটে পড়তে হবে, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে, সমস্ত দেশবাসীকে জেগে উঠতে হবে। ক্ষমতা থেকে এমনি এমনি কেউ সরে না, সরাতে হবে। মানুষের সমস্ত শক্তি ও বল দিয়ে এদেরকে চলে যেতে বাধ্য করতে হবে। 

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ