24 C
আবহাওয়া
২:১৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশ

পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশ

পাকিস্তানের কাছে হোয়াটওয়াশ বাংলাদেশ

বিএনএ,স্পোর্টসডেস্ক : তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। সোমবার(২২ নভেম্বর) মিরপুরের শেরে বাংলা স্টেড়িয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

হোয়াইটওয়াশ এড়ানোর যে স্বপ্ন নিয়ে তৃতীয় টি-টুয়েন্টি ম্যাচে মাঠে নেমেছিল তা বেঁচে ছিল খেলার শেষ বল পর্যন্ত। শেষ বলে পাকিস্তানের দরকার ছিল ২ রান। মোহাম্মদ নওয়াজ ক্রিজে নেমেই  বাউন্ডারি মেরে সফরকারিদের জয় নিশ্চিত করেন।

টস জিতে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। বাংলাদেশের দেওয়া ১২৫ রানের লক্ষ্য তাড়ায় শেষ বল পর্যন্ত লড়াই করে ৫ উইকেটে জয়লাভ করে বাবর আজমের দল।

সহজ রান তাড়া করতে নেমে সপ্তম ওভারে ১৯ রান করা বাবর আজমকে হারায় পাকিস্তান। আমিনুলের বলে নাঈমের হাতে ক্যাচ দিয়ে ফিরেন এই পাক অধিনায়ক।

দ্বিতীয় উইকেটে হায়দার আলীকে সঙ্গে নিয়ে ৪৯ বলে ৫১ রানের জুটি গড়েন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। দলীয় ৮৩ রানে অভিষিক্ত পেসার শহিদুলের বলে বোল্ড হয়ে ফেরেন রিজওয়ান। তার আগে ৪৩ বলে দুটি চার ও এক ছক্কায় ৪০ রান করে ফেরেন এই ওপেনার।

রিজওয়ানকে বিদায় করলেও ওই ওভারে হায়দার আলীর কাছে দুটি ছক্কা হজম করতে হয় শহিদুলকে। শহীদুলের করা ওভার থেকে আসে ১৬ রান।

এরপর হাত খুলে দ্রুত রান তুলতে থাকেন হায়দার। শেষ ওভারে দরকার হয় ৮ রানের। ইনিংসে প্রথমবার বোলার হিসেবে আসেন অধিনায়ক মাহমুদউল্লাহ। প্রথম বলে কোনো রান হয়নি। দ্বিতীয় বলে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ দেন সরফরাজ আহমেদ (৬)। তৃতীয় বলে আবার উইকেট। ৩৮ বলে ৩ চার ২ ছক্কায় ৪৫ করা হায়দার আলী নাজমুল হোসেন শান্তর তালুবন্দি হন।

চতুর্থ বলটি স্ট্রেইটে ছক্কা মারেন ইফতেখার। পঞ্চম বলে ইফতেখার আবারও উড়িয়ে মারতে গিয়ে ইয়াসির আলীর তালুবন্দি হন। শেষ বলটি মাহমুদউল্লাহ ডেলিভারি করার পর হঠাৎ সরে যান ব্যাটার নওয়াজ। বল স্টাম্পে লাগলেও আম্পায়ার ডেড বল ঘোষণা করেন। পরে মাহমুদউল্লাহও বল করতে এসে শেষ পর্যন্ত বল না ছেড়ে একই কাণ্ড ঘটান। শেষ বলে বাউন্ডারি মেরে পাকিস্তানের জয় নিশ্চিত করেন নওয়াজ।

এর আগে টস জিতে ব্যাট করতে আসেন নাঈম শেখ ও নাজমুল হোসেন শান্ত। সাইফ হোসেন বাদ পড়ায় তার স্থানে ওপেনিংয়ে এসেও দলকে ভালো সূচনা এনে দিতে পারেননি শান্ত। ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। ৫ বলে ৫ রান করে অভিষিক্ত শাহনেওয়াজ ধানির শিকার হন তিনি।

ব্যাটিং অর্ডারে পরিবর্তন আসায় তিনে আসেন শামীম পাটোয়ারি। ক্রিজে এসেই কয়েকটি বাউন্ডারি হাঁকান তিনি। দ্রুত রান তোলার চেষ্টায় ২৩ বলে চার বাউন্ডারিতে ২২ রান করে ওসমান কাদিরের শিকার হন তিনি ।

তৃতীয় উইকেটে আফিফকে নিয়ে ৪৩ রানের জুটি করে  নাঈম। দলীয় ১১১ রানের মাথায় ফিফটির কাছ থেকে নাঈমকে ৫০ বলে ৪৭ রানে সাজঘরে ফেরান মোহাম্মদ ওয়াসিম। শেষের দিকে কেউই তেমন রান তুলতে পারেনি। শেষ পর্যন্ত ১২৪ রানে থামে বাংলাদেশের ইনিংস। পাকিস্তানের হয়ে উসমান কাদির ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ২টি করে উইকেট শিকার করেন।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ