26 C
আবহাওয়া
৬:১১ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে বাণিজ্যিক এলাকায় আগুন

ময়মনসিংহে বাণিজ্যিক এলাকায় আগুন


বিএনএ, ময়মনসিংহ: ময়মনসিংহ নগরীর বাণিজ্যিক এলাকা গাঙ্গিনারপাড় মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬ টি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনে।

শনিবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৮ টার নগরীর গাঙ্গিনারপাড় হকার্স মার্কেটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভাগীয় উপ-পরিচালক মতিয়ার রহমান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ইলেক্ট্রিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। এই মূহুর্তে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না।

তিনি বলেন, আমাদের কন্ট্রোল রুমে সকালে আগুন লাগার খবর পাই। এরপর সঙ্গে সঙ্গে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। কিন্তু আগুনের ব্যাপকতা ছিল অনেক বেশি। সেজন্য আশপাশের বিশ্ববিদ্যালয় এবং ত্রিশাল ও মুক্তাগাছা ইউনিটকে খবর দেই। ফায়ার সার্ভিস দ্রুত পদক্ষেপ নেওয়ার কারণে ১০ টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

তিনি আরও বলেন, মার্কেটে দেড় শতাধিক দোকানপাট ছিল। তবে আমাদের ছয়টি ইউনিট কাজ করে দ্রুত আগুন নেভানোর ফলে ৪-৫টি দোকানের মধ্যেই আগুন সীমাবদ্ধ রাখতে পেরেছি। নয়তো পুরো মার্কেটই পুড়ে যাওয়ার সম্ভাবনা ছিল। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

লাকী মেশিনারিজের মালিক তোসাদ্দেক আহমেদ সাদেক বলেন, আগুনে তার দোকানের প্রায় কোটি টাকার মালামাল পুড়ে ক্ষতি হয়েছে। এর আগেও কয়েকবার এই মার্কেটে আগুন লেগেছে। বারবার আগুন কারণ তদন্ত করার দাবি করেন তিনি।

প্রত্যক্ষদর্শী মার্কেটের পাহারাদার হেলাল উদ্দিন, সকালের দিকে মার্কেটের মোহসিন টেইলার্স থেকে প্রথমে ধোঁয়া উঠতে থাকে। হাতের কাছে থাকা পানি দিয়ে নেভানোর চেষ্টা করের ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। তারা আগুন নেভাতে সক্ষম হয়।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) ফারুক হোসেন বলেন, আগুনের খবর শুনে আশপাশের এলাকার কয়েকশ মানুষ ঘটনাস্থলে ভিড় করে। তবে পুলিশ ঘটনাস্থলে এসে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রেখে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করে। এতে দ্রুততার সঙ্গে আগুন নেভাতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস।

বিএনএ/হামিমুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ