35 C
আবহাওয়া
৪:৫৩ অপরাহ্ণ - মে ২১, ২০২৪
Bnanews24.com
Home » বৃষ্টিতেও সড়কে ৭ কলেজের শিক্ষার্থীরা

বৃষ্টিতেও সড়কে ৭ কলেজের শিক্ষার্থীরা


বিএনএ, ঢাকা: দীর্ঘদিনের একদফা দাবি অর্থাৎ সিজিপিএ শর্ত শিথিল করে পরবর্তী বর্ষে প্রমোশনের জন্য আন্দোলন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক পড়ুয়া বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। মঙ্গলবার (২২ আগস্ট) দুপুর ১২টা ৪০ মিনিট থেকে নীলক্ষেত মোড় অবরোধ করে আন্দোলন করছেন তারা।

দুপুর ২টা নাগাদ প্রবল বৃষ্টি শুরু হলেও সড়কে নিজেদের অবস্থান থেকে সরে দাঁড়াননি আন্দোলনরত শিক্ষার্থীরা। আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলছেন, একদফা দাবি আদায় না হলে সড়ক ছেড়ে যাবেন না তারা।

শিক্ষার্থীদের অভিযোগ, সাত কলেজ ঢাবি অধিভুক্ত হওয়ার পর থেকে শিক্ষার্থীদের বিভিন্নভাবে হয়রানি করা হচ্ছে। ঢাবি রেজিস্ট্রার ভবনে সেবা দেওয়া হচ্ছে সনাতনী পদ্ধতিতে। ঢাবি অধিভুক্ত সাত কলেজ হওয়ায় এখনও তাদের বাঁকা চোখে দেখা হয়। তাদের দাবি- নির্ধারিত জিপিএ বা সিজিপিএ শিথিল করে তিন বিষয় পর্যন্ত মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন দিতে হবে।

তারা জানান, দাবি আজই আদায় হতে হবে। দাবি আদায় না হলে মরণ হলেও মাঠ ছেড়ে যাবো না।

এদিকে সড়ক অবরোধে জনভোগান্তির কথা উল্লেখ করে পুনরায় সমন্বয়কের সঙ্গে শিক্ষার্থী প্রতিনিধিদের আলোচনায় বসার আহ্বান জানান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার শাহেন শাহ মাহমুদ। নীলক্ষেত মোড়ে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন তিনি।

এর আগে, গত ১৬ আগস্ট সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নীলক্ষেত মোড়ে অবস্থান ও অবরোধ কর্মসূচি পালন করেন তারা। পরে গত রোববার (২০ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরণ গণঅনশন পালন করেন তারা।

বিএনএ/এমএফ/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ