34 C
আবহাওয়া
১:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » সরকার মুখে যেটা বলে সেটিই সংবিধান:মির্জা ফখরুল

সরকার মুখে যেটা বলে সেটিই সংবিধান:মির্জা ফখরুল

সরকার মুখে যেটা বলে সেটিই সংবিধান:মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: করোনার টিকা নিয়ে সরকার জনগণের সঙ্গে প্রতারণা করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।দরিদ্র্র মানুষের খাবারের ব্যবস্থা না করে অপরিকল্পিত লকডাউন দেয়ায় তা সফল হয়নি বলেও মন্তব্য করেন তিনি।

রোববার (২২শে আগস্ট) জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন মির্জা ফখরুল।

সে সময় বিএনপির মহাসচিব আরও বলেন, এ সরকার একটি পুতুল সরকার। ইতোমধ্যে তারা একটি তাঁবেদারি সরকারে পরিণত হয়েছে। অনেকে সংবিধানের কথা বলছেন। কিসের সংবিধান? সরকার যেটা মুখে বলে সেটিই সংবিধান। আজ বিচার বিভাগের কোনো স্বাধীনতা নেই। বিচার বিভাগ সম্পূর্ণভাবে দলীয়করণ করা হয়েছে।

তিনি বলেন,  খালেদা জিয়াকে নিম্ন আদালতে সাত বছর সাজা দেয়া হয়েছে। আর  হাইকোর্টে যাওয়ার পর সেটিদশ বছর করা হয়েছে। যে মামলার কোনো ভিত্তি নেই। মামলায় দুই কোটি টাকার কথা উল্লেখ করেছে। অথচ এখন সেই টাকা ওই ব্যাংকে আট কোটি টাকা রয়েছে। এ প্রশ্নগুলো এখন করে আর লাভ নেই।

ডিজিটাল আইন দিয়ে গণমাধ্যমের কন্ঠরোধ করা হচ্ছে বলেও অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, গণআন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।

অনুষ্ঠানে নয়া দিগন্তের সম্পাদক মহিউদ্দিন আলমগীর, কবি আব্দুল হাই শিকদার, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কামাল উদ্দিন সবুজ, বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী, ডিআরইউ সভাপতি মোরসালিন  নোমানি, ডিইউজে সাধারণ সম্পাদক শহিদুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ