27 C
আবহাওয়া
৭:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » গতিশীল বিমা খাতে সর্বোচ্চ রির্টান পেয়েছে বিনিয়োগকারীরা

গতিশীল বিমা খাতে সর্বোচ্চ রির্টান পেয়েছে বিনিয়োগকারীরা

শেয়ার বাজার সংবাদ

বিএনএ,ঢাকা: পুঁজিবাজারে দিন দিন সূচক বাড়ছে। বাজার গতিশীল। আর এ বাজারে গত সপ্তাহে বিমা খাতে বিনিয়োগের মাধ্যমে বিনিয়োগকারীরা সর্বোচ্চ রিটার্ন পেয়েছে। আলোচ্য সময়ে সাধারণ বিমা খাত থেকে ৬ দশমিক ৫ শতাংশ রিটার্ন পেয়েছে বিনিয়োগকারীরা। সাপ্তাহিক পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, পুঁজিবাজারে ২০টি খাতে তালিকাভুক্ত কোম্পানির মধ্যে গেলো সপ্তাহে বিনিয়োগকারীরা ১২টি থেকে রিটার্ন পেয়েছে। এরমধ্যে গত সপ্তাহে সর্বোচ্চ রিটার্ন পাওয়া সাধারণ বিমা খাতের বাজার মূলধনের পরিমাণ ১৩ হাজার ৯৫১ কোটি টাকা।

এরপর যে খাত থেকে বিনিয়োগকারীরা রিটার্ন পেয়েছে তা হলো সিমেন্ট খাত। এখাতের রিটার্নের হার ৪ শতাংশ। এখাতের বাজার মূলধনের পরিমাণ ১৩ হাজার ৯২৪ কোটি টাকা। রিটার্নের দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে ব্যাংক খাত। খাতটির রিটার্নের হার ২ দশমিক ৫ শতাংশ। এখাতের বাজার মূলধনের পরিমাণ ৭১ হাজার ৬৪৭ কোটি টাকা।

এছাড়া জ্বালানি খাত থেকে বিনিয়োগকারীরা ২ দশমিক ২ শতাংশ রিটার্ন পেয়েছে। ভ্রমণ খাত থেকে বিনিয়োগকারীরা ২ শতাংশ, বস্ত্র খাত থেকে ১ দশমিক ৮ শতাংশ, সিরামিক খাত থেকে ১ দশমিক ৪ শতাংশ, মিউচুয়াল ফান্ড খাত থেকে ১ দশমিক ৩ শতাংশ, সেবা খাত থেকে ১ দশমিক ২ শতাংশ, জীবন বিমা খাত থেকে ১ দশমিক ১ শতাংশ, আইটি খাত থেকে দশমিক ৬ শতাংশ, নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান খাত থেকে দশমিক ৫ শতাংশ রিটার্ন পেয়েছে বিনিয়োগকারীরা।

এদিকে, বিবিধ, পাট, প্রকৌশল, টেলিকমিউনিকেশন, ফার্মাসিউটিক্যালস, খাদ্য, চামড়া, কাগজ-প্রকাশনা খাত থেকে বিনিয়োগকারীরা গেলো সপ্তাহে রিটার্ন পায়নি।

বিএনএ নিউজ/ এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ