30 C
আবহাওয়া
৩:৩০ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » বরিশালের সেই ইউএনও’র বিরুদ্ধে মামলা দায়ের

বরিশালের সেই ইউএনও’র বিরুদ্ধে মামলা দায়ের

বরিশালের সেই ইউএনও’র বিরুদ্ধে মামলা দায়ের

বিএনএ ঢাকা: বরিশালে সংঘর্ষের ঘটনার ইউএনও মুনিবুর রহমানের বিরুদ্ধে আদালতে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে। রোববার(২২ আগস্ট) সকালে মামলা দুটি দায়ের করা হয় বলে জানা গেছে।অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলি আদালতে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকন এবং একই প্রতিষ্ঠানের কর্মচারী মো. বাবুল বাদী হয়ে ওই মামলা দুটির আবেদন করেন।।মামলা দুটি আমলে নিয়ে পিবিআইকে তদন্ত করে এক মাসের মধ্যে রিপোর্ট পেশ করার নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার আবেদনে ইউএনও মুনিবুর রহমানের বিরুদ্ধে বিসিসির কাজে বাধাদান, বিনা উসকানিতে বিসিসির কর্মচারীদের ওপর গুলিবর্ষণের নির্দেশ প্রদান, হামলা, গুলিতে একাধিক ব্যক্তির অঙ্গহানি এবং ৩০-৪০ জনকে আহত করার অভিযোগ আনা হয়েছে।

ইউএনও ছাড়াও ১৮ আগস্ট রাতে তার বাসভবনে দায়িত্বরত আনসার সদস্যসহ আরও ৪০-৫০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।

এদিকে,বরিশাল সদর উপজেলা পরিষদে ইউএনও’র বাসভবনে হামলা ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পুলিশ ও প্রশাসনের দায়ের করা মামলায় গ্রেফতার ২১ আসামির জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার (২২ আগস্ট) আসামিদের জামিন আবেদন করা হলে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাসুম বিল্লাহ তা নামঞ্জুর করেন।

উল্লেখ্য, গত বুধবার রাতে বরিশালে অতিরিক্ত ব্যানার ফেস্টুন অপসারণের ঘটনায় পুলিশ ও আনসার সদস্যদের সঙ্গে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের সংঘর্ষে পাঁচজন গুলিবিদ্ধসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। বুধবার রাতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলা কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

ওই ঘটনায় সিটি মেয়রকে প্রধান আসামি করে ইউএনও নিজে বাদী হয়ে একটি ও পুলিশ বাদী হয়ে প্রায় ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়। ওই মামলায় কাউন্সিলরসহ এ পর্যন্ত প্রায় ২১ জন গ্রেপ্তার হয়েছেন।

বিএনএনিউজ/আরকেসি,ওজি

Loading


শিরোনাম বিএনএ