31 C
আবহাওয়া
২:৩৬ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ২৪ ঘণ্টায় করোনায় দেড় হাজার প্রাণহানি

২৪ ঘণ্টায় করোনায় দেড় হাজার প্রাণহানি

রোনা আপডেট: বিশ্বে ২৪ ঘন্টায় মৃত্যু প্রায় ২ হাজার

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রকোপের আক্রমণ থেমে নেই। সারা বিশ্বে এখন ভাইরাসটিতে সংক্রমিত হচ্ছেন লাখ লাখ মানুষ। মৃতের তালিকাটাও প্রতিনিয়ত দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টা সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে নতুন করে প্রাণ হারিয়েছেন দেড় হাজারেরও বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে ৮ লাখ ১৮ হাজার ৪৬৪ জনের দেহে।

একদিতে দৈনিক সংক্রমণের শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। অন্যদিকে মৃতের সংখ্যার দিক থেকে শীর্ষ স্থানে আছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে মোট সংক্রমণ ও মৃত্যুর হিসেবেও শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে প্রায় ১ লাখ ৭১১ জনের করোনা শনাক্ত হয়েছে। বিপরীতে মৃত্যু হয়েছে ২৫১ জনের।

এ নিয়ে এখন পর্যন্ত মোট ৯ কোটি ১৯ লাখ ৪২ হাজার ৭৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে দেশটিতে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫১ জনকে নিয়ে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১০ লাখ ৫১ হাজার ২৩৫ জনে।

শুধু যুক্তরাষ্ট্রই নয় বিশ্বজুড়ে আবারও মহামারির প্রকোপ প্রত্যক্ষ করছেন বাসিন্দারা। প্রায় শতভাগ টিকাদান ও কঠোর লকডাউনের পরও ইউরোপ জুড়ে বেড়েছে কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ।

গত একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ১৮ হাজার ৪৬৪ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ১৫৪৫ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৯ হাজার ৮৯০ জন মানুষ।

গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে। এই সময়ে দেশটিতে মারা গেছেন ২৭১ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৭৬ হাজার ৫৫১ জনে।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৭ কোটি ২৩ লাখ ১১ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৯৭ হাজার ৭১১ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৪ কোটি ২৫ লাখ ১৩ হাজার ৫২৭ জনের বেশি মানুষ।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ