Bnanews24.com
করোনাভাইরাস চট্টগ্রাম সব খবর

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৪২৮, মৃত্যু ২

চট্টগ্রামে করোনায় একদিনে মৃত্যু ৬, আক্রান্ত ৩০১

বিএনএচট্টগ্রাম : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ( মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) ১ হাজার ৬৬১টি নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত হয়েছে ৪২৮ জন। আক্রান্তদের মধ্যে নগরে ৩০২ জন এবং উপজেলায় ১২৬ জন। এ নিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৭৩ হাজার ৮১০ জন। একই সময় করোনায় আক্রান্ত হয়ে নগর এবং উপজেলায় ১ জন করে মৃত্যুবরণ করেছে। বৃহস্পতিবার ( ২২ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২৩৬টি নমুনা পরীক্ষায় ৮৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৯৩৫টি নমুনা পরীক্ষায় ১৩৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৬৬টি নমুনা পরীক্ষায় ৮৮ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৫টি নমুনা পরীক্ষায় ৫৬ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২টি নমুনা পরীক্ষায় ১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ১১টি নমুনা পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষায় ৪৫ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ২৭টি নমুনা পরীক্ষায় ৯ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এদিন এপিক হেলথ কেয়ার, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ও এন্টিজেনে নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলায় ১২৬ জনের মধ্যে লোহাগাড়ায় ০ জন, সাতকানিয়ায় ০ জন, বাঁশখালী ১ জন, আনোয়ারায় ২২ জন, চন্দনাইশ ০ জন, পটিয়া ৩ জন, বোয়ালখালী ৯ জন, রাঙ্গুনিয়া ০, রাউজান ৮ জন, ফটিকছড়ি ১ জন, হাটহাজারী ৬১ জন, সীতাকুণ্ড ১২ জন, মিরশ্বরাই ৯ জন ও সন্দ্বীপ ০ জন।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪২৮ জন বেড়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৩ হাজার ৮১০ জন। যাদের মধ্যে নগরে ৫৫ হাজার ৯৪৫ জন এবং উপজেলায় ১৭ হাজার ৮৬৫ জন। একই সময় করোনায় ২ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা  বেড়ে দাঁড়িয়েছে ৮৬২ জন। যাদের মধ্যে নগরে ৫৩০ জন এবং উপজেলায় ৩৩২ জন।

বিএনএনিউজ২৪/ আমিন