35 C
আবহাওয়া
১১:২৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » নকল ‘এন-৯৫’ সরবরাহ:শারমিনকে অব্যাহতি দিয়ে প্রতিবেদন

নকল ‘এন-৯৫’ সরবরাহ:শারমিনকে অব্যাহতি দিয়ে প্রতিবেদন

নকল 'এন-৯৫' সরবরাহ:শারমিনকে অব্যাহতি দিয়ে প্রতিবেদন

বিএনএ, ঢাকা (আদালত প্রতিবেদক): বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনা ইউনিটে নকল ‘এন-৯৫’ মাস্ক সরবরাহের অভিযোগে দায়ের হওয়া মামলা থেকে অপরাজিতা ইন্টারন্যাশনালের মালিক শারমিন জাহানকে অব্যাহতির আবেদন করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশ পরিদর্শক মোর্শেদ হোসেন খান এ প্রতিবেদন দাখিল করেন।

মঙ্গলবার (২২ জুন) শাহবাগ থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্কা পুলিশের উপ-পরিদর্শক নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৮ এপ্রিল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাকে অব্যাহতি দিয়ে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা।

উল্লেখ্য,২০২০ সালের ২৭ জুন শারমিন জাহানকে ১১ হাজার মাস্ক সরবরাহের কার্যাদেশ দেয় বঙ্গবন্ধু শেখমুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)। কার্যাদেশের বিপরীতে ৩০ জুন প্রথম দফায় এক হাজার ৩০০টি; ২ জুলাই দ্বিতীয় ও তৃতীয় দফায় ৪৬০টি ও এক হাজার এবং ১৩ জুলাই চতুর্থ দফায় ৭০০টি মাস্ক সরবরাহ করে।

প্রথম ও দ্বিতীয় লটের মাস্কে কোনো সমস্যা ছিল না। তৃতীয় ও চতুর্থ দফায় লট বিতরণ ও ব্যবহারে ত্রুটি পাওয়া যায় এবং মাস্কের গুণগত মান কার্যাদেশ অনুযায়ী পাওয়া যায়নি।

মাস্কের মান নিয়ে শারমিন জাহানকে ১৮ জুলাই কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। শারমিন ২০ জুলাই দেয়া জবাবে ঘটনার জন্য ‘দুঃখ প্রকাশ’ করেন।

নকল মাস্ক সরবরাহের অভিযোগে শারমিন জাহানের বিরুদ্ধে ২৩ জুলাই মামলা করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।এরপর ২৪ জুলাই রাতে শাহবাগের একটি বাসা থেকে শারমিন জাহানকে গ্রেফতার করা হয়।
২৫ জুলাই আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।রিমান্ড শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।পরবর্তীতে তিনি পার্সপোর্ট জমা রাখার শর্তে জামিন পেয়েছেন।

বিএনএ নিউজ/এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ