38 C
আবহাওয়া
৩:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দুর্যোগ মোকা‌বেলায় বাংলাদেশের নেওয়া পদক্ষেপগুলো অনুকরণীয়- প্রধানমন্ত্রী

দুর্যোগ মোকা‌বেলায় বাংলাদেশের নেওয়া পদক্ষেপগুলো অনুকরণীয়- প্রধানমন্ত্রী

দেশের ইতিহাসে কলঙ্কময় দিন ২১ আগস্ট:প্রধানমন্ত্রী

বিএনএ, ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রাকৃতিক দুর্যোগ যতই আসুক, বাংলাদেশের জনগণ তা মোকাবিলা করতে পারবে।বিশ্বের যে কোনো দেশ বিশেষ করে, দুর্যোগপ্রবণ দেশগুলোর জন্য বাংলাদেশের নেওয়া পদক্ষেপগুলো অনুকরণীয়।

মঙ্গলবার (২২ জুন) একনেক সভায় দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের ‘দুর্যোগ ঝুঁকি কমাতে বঙ্গবন্ধু’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন শেষে তিনি এ কথা বলেন ।

শেখ হাসিনা বলেন,ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসের মতো যে কোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করার আত্মবিশ্বাস আমরা পেয়েছি, এবং যে ধরনের পরিকল্পনা করা দরকার সেটাও নিতে পেরেছি। ঘূর্ণিঝড়ে মানুষের জানমাল ক্ষতি কীভাবে কমানো যায়, কীভাবে মানুষকে বাঁচানো যায়।

তিনি আরও বলেন, শুধু মানুষ না তার গৃহপালিত পশু এবং সাধারণ পশু-পাখিকে কীভাবে বাঁচাতে পারে সে চিন্তা ভাবনা থেকে সরকার অনেকগুলো পদক্ষেপ নিয়েছে। আমাদের জন্য একটা মাইলফলক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই পদক্ষেপ অনুসরণ করে আমরা এ দেশের মানুষকে বাঁচাতে সক্ষম হয়েছি।

সকালে রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে ২০২০-২১ অর্থবছরের ২৭তম সভায় চূড়ান্ত অনুমোদনের জন্য ১০টি প্রকল্প উপস্থাপন করেছে পরিকল্পনা কমিশন, যার সাতটি নতুন ও তিনটি প্রকল্প সংশোধিত। আর এ ১০ প্রকল্প বাস্তবায়নে মোট ব্যয় হতে পারে ৪ হাজার ১৬৬ কোটি ৬১ লাখ টাকা।

বিএনএ/ ওজি 

Loading


শিরোনাম বিএনএ