25 C
আবহাওয়া
৯:৫২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকায় টানা বৃষ্টিতে ভোগান্তি

ঢাকায় টানা বৃষ্টিতে ভোগান্তি

২৪ ঘণ্টার মধ্যেই চট্টগ্রামে ভারী বৃষ্টি নামতে পারে

বিএনএ ডেস্ক, ঢাকা: ঢাকায় মঙ্গলবার (২২ জন) সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে। সকাল ৯টা পর্যন্ত প্রায় ২ ঘণ্টা ধরে টানা বৃষ্টি হচ্ছে। এতে বিপাকে পড়েছেন কর্মজীবী মানুষ। বিশেষ করে অল্প বৃষ্টিতেই ঢাকার যেসব এলাকায় পানি জমে যায়, সেসব এলাকায় রীতিমতো জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (২২ জুন) সন্ধ্যা ছয়টা পর্যন্ত পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বৃষ্টি হতে পারে।

সরোজমিনে দেখা যায়, রাজধানীর ব্যস্ততম এলাকা গুলশান, বাড্ডা, কুড়িল বিশ্বরোড, সরকারবাড়ি, বসুন্ধরা, কাজীপাড়া, শেওড়াপাড়া, কারওয়ান বাজার, ফার্মগেটসহ বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। বৃষ্টি ও জলাবদ্ধতায় কর্মজীবীদের অনেকে ভিজেই কর্মক্ষেত্রে গেছেন।

এদিকে প্রতি বছরই জলাবদ্ধতায় চরম দুর্ভোগ পোহাতে হয় রাজধানীবাসীকে। বৃষ্টি হলেই নগরীর অলিগলি ও ছোট পরিসরের রাস্তাগুলোতেও জলাবদ্ধতা দেখা দেয়। রাজধানীর পানি নিষ্কাশন পথগুলো আবর্জনায় ভরাট হয়ে থাকায় দ্রুত পানি নামতে না পারায় প্রতিবারই এমন জলাবদ্ধতার সৃষ্টি হয়। রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হওয়া বছর ঘুরে নিয়মিত চিত্র।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ