36 C
আবহাওয়া
১২:১৩ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বাবুনগরীর পিএস ফারুকী ৪ দিনের রিমান্ডে

বাবুনগরীর পিএস ফারুকী ৪ দিনের রিমান্ডে

বাবুনগরীর ব্যক্তিগত সহকারী ফারুকীর ৪ দিনের রিমান্ড

বিএনএ,চট্টগ্রাম: হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির আমির জুনায়েদ বাবুনগরীর ব্যক্তিগত সহকারী মো. এনামুল হাসান ফারুকীকে (২৪) জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার (২২ মে) চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন এ আদেশ দেন।

বিষয়টি জানিয়েছেন জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) হুমায়ন কবীর। তিনি বলেন, হাটহাজারীতে নাশকতার মামলায় তদন্তকারী কর্মকর্তা এনামুল হাসান ফারুকীকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। আদালত চার দিন মঞ্জুর করেছেন। তাকে আদালত থেকে হাটহাজারী থানায় নেওয়া হয়েছে।

এরআগে শুক্রবার (২১ মে) রাত ১১টার দিকে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ বড় দিঘীর পাড় এলাকা থেকে ফারুকীকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে হাটহাজারীতে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

গ্রেপ্তার মো. এনামুল হাসান ফারুকী নোয়াখালী জেলার চাটখীল উপজেলার সানোখীল গ্রামের ওমর ফারুকের ছেলে। হাটহাজারীর আল জামিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসার ছাত্র ফারুকী নিজেকে হেফাজতে ইসলামের আমীর জুনায়েদ বাবুনগরীর ব্যক্তিগত সহকারি হিসেবে পরিচয় দিতেন। হেফাজতের সাংগঠনিক তথ্য বাবুনগরীর পক্ষ থেকে গণমাধ্যমে সরবরাহ করতেন তিনি। র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে বাবুনগরীর প্রধান খাদেম হিসেবে উল্লেখ করা হয়েছে।

জানা যায়, ফারুকী হেফাজতের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফীকে হত্যার অভিযোগে করা মামলার আসামি। এ ছাড়া তাঁর বিরুদ্ধে হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা আরেকটি মামলা রয়েছে।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের বিরোধিতা করে গত ২৬ মার্চ থেকে ২৮ মার্চ হেফাজতের বিক্ষোভ-হরতাল থেকে চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, ঢাকাসহ বিভিন্ন স্থানে সহিংসতা ছড়ায়। হাটহাজারীতে থানা আক্রমণ, ভূমি অফিসে ভাংচুর, ডাক বাংলোতে হামলাসহ বিভিন্ন সহিংস ঘটনায় পুলিশ একাধিক নাশকতার মামলা করেছে। সহিংসতার ঘটনায় বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করে হাটহাজারী থানায় সাড়ে চার হাজার জনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। এসব মামলায় এ পর্যন্ত ৭৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত বছরের ১৮ সেপ্টেম্বর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান হেফাজতের আমির আহমদ শফী। তিনি হাটহাজারী বড় মাদ্রাসার মহাপরিচালক ছিলেন। এদিকে শফীর মৃত্যুর পর হেফাজতের আমিরের পদে আসেন বাবুনগরী।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ