32 C
আবহাওয়া
৬:২১ অপরাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে প্রার্থীতা প্রত্যাহার করলেন ৫ প্রার্থী, লড়বেন ৩৩ জন

রাঙামাটিতে প্রার্থীতা প্রত্যাহার করলেন ৫ প্রার্থী, লড়বেন ৩৩ জন


বিএনএ, রাঙামাটি : উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রাঙামাটির চার উপজেলায় ৫ প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। তার মধ্যে চেয়ারম্যান পদে একজন, পুরুষ ভাইস চেয়াম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন প্রার্থী রয়েছেন।

আগামী ৮ মে প্রথম ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা পরিষদ নির্বাচনে পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলার রাঙামাটি সদর, কাউখালী, জুরাছড়ি ও বরকল উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, রাঙামাটি সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৬ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন জমা দেন।

২২ এপ্রিল (সোমবার) প্রত্যাহারের শেষ দিনে রাঙামাটি সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান চেয়ারম্যান পদে তার মনোনয়ন প্রত্যাহার করে নেন। এবার সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ প্রার্থী প্রতিদ্বন্ধিতা করবেন। পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কেউ মনোনয়ন প্রত্যাহার না করায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করবেন।

কাউখালী উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করে নেন। এই উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

জুরাছড়ি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। এই উপজেলায় কোনো প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করেননি। এই উপজেলায় ৭ প্রার্থী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করবেন।

বরকল উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। এই উপজেলায়ও কোনো প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার না করায় ৬ প্রার্থী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এ বিষয়ে সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন বলেন, প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে ১ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন বলে তিনি জানান।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ