31 C
আবহাওয়া
৮:২১ অপরাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » গাজার গণকবরে ১৮০ মরদেহ

গাজার গণকবরে ১৮০ মরদেহ


বিএনএ, ডেস্ক : গাজার খান ইউনিস শহরে একটি গণকবরে কমপক্ষে ১৮০টি মরদেহ পাওয়া গেছে।  এ পর্যন্ত ইসরায়েলের আগ্রাসনে ফিলিস্তিনিদের মৃত্যুসংখ্যা ৩৪ হাজার অতিক্রম করেছে। এ দিকে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) গাজার রাফাহ শহরে রাতভর বিমান হামলা চালিয়ে ২২ জনকে হত্যা করেছে যার মধ্যে ১৮ জনই শিশু।

গাজার শাসক হামাসের তরফ থেকে গতকাল জানানো হয়েছে, গত ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত ইসরায়েলি হামলায় গাজায় মোট ৩৪ হাজার ৯৭ জন নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন প্রায় ৭৭ হাজারের মতো মানুষ। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন ৪৮ জন ফিলিস্তিনি এবং আহত হয়েছেন ৭৯ জনের মতো।

গণমাধ্যমগুলোর সংবাদে বলা হয়, গাজার খান ইউনিস শহরের নাসের মেডিকেল কমপ্লেক্সের গণকবর থেকে ১৮০টির মতো মরদেহ উদ্ধার করা হয়। ফিলিস্তিনি উদ্ধারকর্মীরা এসব মরদেহ উদ্ধার করেন। গত শনিবার ঘটনাটি প্রকাশ্যে আসার পর গতকালও উদ্ধারকাজ চলতে থাকে। প্রথমে ৫০ জনের মরদেহ পাওয়ার কথা বলা হলেও পরে সংখ্যা বাড়তে থাকে। গত ৭ এপ্রিল খান ইউনিস থেকে ইসরায়েলি সেনারা শহরটি ছাড়ে। এখন সেখানে শুধুই বর্বরতার চিহ্ন। মরদেহের সংখ্যা আরও বাড়তে পারে।

আলজাজিরার প্রতিবেদক হানি মাহমুদ বলেন, হাসপাতালের জমির মধ্যে ফিলিস্তিনি বেসামরিক কর্মকর্তা প্যারামেডিকেল কর্মীরা ১৮০টি মরদেহ উদ্ধার করে। নারী, শিশু ও তরুণ পুরুষদের এই গণকবরে রেখেছিল ইসরায়েলিরা।

চলতি সপ্তাহের শুরুতে গাজার আল-শিফা হাসপাতাল চত্বরেও একইভাবে গণকবর পাওয়া যায়। এখানে দুই সপ্তাহ ধরে টানা অভিযান চালায় ইসরায়েল। হাসপাতালটিতে পরে আরও কয়েকটি গণকবর পাওয়া যায়।

বিএনএ/ ওজি/হাসনা

Loading


শিরোনাম বিএনএ