27 C
আবহাওয়া
৮:৫৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সরকারি বাংলো ছাড়লেন রাহুল গান্ধী

সরকারি বাংলো ছাড়লেন রাহুল গান্ধী


বিএনএ, বিশ্বডেস্ক: আদালতের আদেশের পর শনিবার দিল্লির সরকারি বাংলো ছেড়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়েছে, শনিবার ভোরে রাহুল গান্ধী এবং তার বোন ও কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র দুইবার বাংলোতে গিয়েছেন।

লোকসভার আবাসন কমিটির প্রধান বিজেপি এমপি সিআর পাতিল এক চিঠিতে বাংলোটি ছেড়ে দেওয়ার জন্য রাহুলকে বলেছিলেন। চিঠিতে ২২ এপ্রিল পর্যন্ত সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল। প্রটোকল অনুসারেই রাহুলকে বাসাটি ছাড়তে হতো। তবু কংগ্রেস নেতারা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিশোধ নেওয়ার অভিযোগ তুলেছেন।

প্রায় দুই দশক ধরে রাহুল গান্ধীর লুটিয়েন্স দিল্লির ১২ নম্বর তুঘলক লেনের সরকারি বাংলোতে বাস করে আসছেন। আজ শনিবার সেই বাংলো ছেড়ে দিয়েছেন তিনি।

আপাতত মা সনিয়ার জন্য বরাদ্দ ১০ জনপথের সরকারি বাংলোতে থাকবেন রাহুল গান্ধী। উত্তরপ্রদেশের রায়বরেলীর সাংসদ হিসাবে ওই বাংলোটি পেয়েছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী।

লোকসভার হাউসিং কমিটি আজ শনিবার পর্যন্ত সরকারি বাংলো ছাড়ার সময়সীমা দিয়েছিল রাহুলকে। তা মেনেই নির্দিষ্ট সময় বাংলো ছেড়ে দিলেন তিনি।

প্রসঙ্গত, ২০০৪ সালে অমেথি লোকসভা কেন্দ্র থেকে ভোটে জিতে প্রথম সাংসদ হয়েছিলেন রাহুল। সে সময় তার জন্য ওই বাংলাটি বরাদ্দ করেছিল লোকসভার হাউজিং কমিটি।

২০১৯ সালের লোকসভা নির্বাচনের প্রচার সভায় কর্নাটকের কোলারে ‘মোদী’র পদবি তুলে ‘আপত্তিকর’ মন্তব্যের দায়ে গত ২৩ মার্চ গুজরাটের সুরাত ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ২ বছর কারাদণ্ড দিয়েছিলেন রাহুলকে। ওই রায়ের ভিত্তিতেই ২৪ মার্চ লোকসভার স্পিকার ওম বিড়লা ভারতীয় সংবিধানের ১০২(১)-ই অনুচ্ছেদ এবং জনপ্রতিনিধিত্ব আইন (১৯৫১)-র ৮(৩) নম্বর অনুচ্ছেদ অনুযায়ী রাহুলের সাংসদ পদ খারিজ করেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ