35 C
আবহাওয়া
১:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ব্যাংক কর্মীরা যাতায়াত ভাতা পাবে

ব্যাংক কর্মীরা যাতায়াত ভাতা পাবে

১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ

বিএনএ, ঢাকা : সরকার ঘোষিত বিধিনিষেধ চলাকালীন ব্যাংকগুলোকে তার কর্মকর্তা ও কর্মচারীদের অফিস আসা-যাওয়ার জন্য নিজস্ব ব্যবস্থাপনায় পরিবহন সুবিধা নিশ্চিত করতে হবে। যদি কোন ব্যাংক তা নিশ্চিত করতে না পারে তাহলে কর্মীদের যাতায়াত ভাতা দিতে হবে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এ সংক্রান্ত সার্কুলার জারি করে। এ নির্দেশনা ১৪ এপ্রিল থেকে সরকার ঘোষিত বিধিনিষেধ শুরুর সময় থেকে প্রযোজ্য হবে।

বাংলাদেশ ব্যাংক তার নির্দেশনায় বলেছে, ‘করোনা সংক্রমণ রোধে সরকার কর্তৃক আরোপিত বিধিনিষেধের মধ্যে বিশেষ প্রয়োজনে ব্যাংকিং কার্যক্রম চালু রাখার সময়সীমা প্রাথমিকভাবে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল নির্ধারণ এবং পরবর্তীতে ২১ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়। এ অবস্থায় ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের স্ব স্ব অফিসে আনা-নেওয়ার জন্য সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা দেওয়া হয়।’

নির্দেশনায় আরও বলা হয়, ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের যাতায়াত সমস্যা নিরসনে ব্যাংক তার কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ব্যাংকের ব্যবস্থাপনায় নিজস্ব পরিবহন সুবিধা নিশ্চিত করবে। কোন কারণে যাতায়াত সুবিধা নিশ্চিত করতে অসমর্থ বা ব্যর্থ হলে আসা-যাওয়ার জন্য ব্যাংক ব্যবস্থাপনা কর্তৃক যৌক্তিক হারে যাতায়াত ভাতা প্রদান করবে। এ সংক্রান্ত ব্যয়ের বিষয়ে পরবর্তীতে স্ব স্ব ব্যাংকের পরিচালক পর্ষদের কার্যোত্তর অনুমোদন গ্রহণ করবে।

গণপরিবহন চলাচল বন্ধ থাকায় ব্যাংক কর্মীদের যাতায়াতে বাড়তি ঝামেলা পোহাতে হচ্ছে এমন অভিযোগ উঠেছে প্রথম থেকেই। এমন অবস্থায় কর্মীদের নিজস্ব পরিবহনে যাতায়াতের ব্যবস্থা করার নির্দেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করল বাংলাদেশ ব্যাংক।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ