31 C
আবহাওয়া
১২:৫৬ অপরাহ্ণ - মার্চ ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সিএমপির প্রতিটি থানায় অক্সিজেন ব্যাংক

সিএমপির প্রতিটি থানায় অক্সিজেন ব্যাংক

মাহামাত দেবি চাদের নতুন প্রেসিডেন্ট

বিএনএ,চট্টগ্রাম: করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপ মোকাবিলায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে নতুন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। করোনা আক্রান্ত নগরবাসীর সহযোগিতায় এখন থেকে প্রতিটি থানায় গড়ে তোলা হচ্ছে অক্সিজেন ব্যাংক।

বুধবার (২১ এপ্রিল) বিষয়টি জানিয়েছেন সিএমপির মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার শাহ মোহাম্মদ আব্দুর রউফ। তিনি জানান, করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সিএমপির প্রতিটি থানায় অক্সিজেন ব্যাংক করার নির্দেশ দিয়েছেন সিএমপি কমিশনার। এখান থেকে অক্সিজেন বিনামূল্যে পাওয়া যাবে এবং থানার মাধ্যমে পুনঃ রিফিল করানো যাবে। আজ নগরীর ১৬ থানায় আপাতত তিনটি করে অক্সিজেন সিলিন্ডার নিয়ে অক্সিজেন ব্যাংকের অনুষ্ঠানিকভাবে পথচলা শুরু হয়েছে। চাহিদা অনুযায়ী ভবিষ্যতে আরও অক্সিজেন সিলিন্ডার রাখা হবে। আমাদের সেন্ট্রাল অক্সিজেন ব্যাংকে অক্সিজেন সিলিন্ডার কিছু জমা রয়েছে।

আব্দুর রউফ জানান, করোনা আক্রান্ত হয়ে অনেকে হোম আইসোলেশনে রয়েছে। এতে আক্রান্ত ব্যক্তির শরীরে অক্সিজেন সরবরাহ কমে যায়। যথা সময়ে অক্সিজেনের সরবরাহ না থাকায় আক্রান্ত ব্যক্তি মৃত্যুবরণ করছে। অনেকের হঠাৎ করে অক্সিজেনের প্রয়োজন পড়ে। হাসপাতালে যেতে প্রায় কয়েক ঘণ্টা প্রয়োজন পড়ে। সে সময় থানা থেকে অক্সিজেন সংগ্রহ করে হাসপাতালে যেতে পারবে। অক্সিজেন-সংকটে ভুগতে থাকা যেকোনো ব্যাক্তির জরুরি প্রয়োজনে সম্পূর্ণ বিনামূল্যে নগরের যেকোনো থানা থেকে অক্সিজেন সরবরাহ করতে পারবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ