30 C
আবহাওয়া
৪:৩৩ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » শিশু-কিশোররাই ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের সারথী- মিজানুর রহমান

শিশু-কিশোররাই ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের সারথী- মিজানুর রহমান


বিএনএ, চট্টগ্রাম: স্কাউট আন্দোলের জনক লর্ড ব্যাডেন পাওয়েল দিবস ও ডে ক্যাম্প উপলক্ষে ২২ ফেব্রুয়ারি বিকালে চট্টগ্রামের পলোগ্রাউন্ডে বাংলাদেশ স্কাউট চট্টগ্রাম অঞ্চলের এক স্কাউট সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) সম্পাদক ও বাংলাদেশ স্কাউটসের চট্টগ্রামের আঞ্চলিক উপ কমিশনার মিজানুর রহমান মজুমদার।

তিনি বলেন স্কাউটিং-এর মূল লক্ষ্য হচ্ছে শিশু, কিশোর-কিশোরীদের শারীরিক, মানসিক, নৈতিক, বুদ্ধিবৃত্তিক এবং সামাজিক গুণাবলী উন্নয়নের মাধ্যমে তাদেরকে পরিবার, সমাজ, দেশ তথা বিশ্বের সুনাগরিক হিসেবে গড়ে তোলা।

প্রধান অতিথি মিজানুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গঠনের মাধ্যমে ২০৪১ সালে দেশকে উন্নত বিশ্বে সামিল করতে যে ভিশন শুরু করেছেন তাতে স্কাউটদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আজকের শিশু-কিশোরাই ২০৪১ সালের উন্নত বিশ্বের বাংলাদেশকে নেতৃত্ব দিবে। তারাই হবে স্মার্ট বাংলাদেশের সারথী।স্কাউটদের শপথ নিতে হবে মাদকমুক্ত সুশিক্ষিত হওয়ার। দক্ষ হতে হবে প্রযুক্তি ও কারিগরি শিক্ষায়। নিরক্ষর, মাদকমুক্ত, বৈষম্যহীন ও মানবিক বাংলাদেশ গঠনে স্কাউটদের এগিয়ে আসতে হবে।

বাংলাদেশ স্কাউটসের চট্টগ্রামের আঞ্চলিক উপ কমিশনার মিজানুর রহমান মজুমদার আরও বলেন, ১৯০৭ সালের ২২ ফেব্রুয়ারি লর্ড ব্যাডেন পাওয়েল মাত্র ২০ জন কিশোর-কিশোরী নিয়ে যুক্তরাজ্য থেকে স্কাউট আন্দোলন শুরু করেন। আজ বিশ্বের ১৬৯টি দেশে স্বীকৃতভাবে ৪০ মিলিয়নের অধিক স্কাউটার রয়েছে, যারা বিশ্বের আনাচে-কানাচে নিরলসভাবে আর্তমানবতার সেবায় নিয়োজিত। স্কাউটের মূলমন্ত্রকে স্মরণ করে প্রত্যেক দিন অন্তত একটা করে ভালো কাজ করার পরার্মশ দেন প্রধান অতিথি মিজানুর রহমান মজুমদার।

বর্ণাঢ্য এই বিপি দিবস ও ডে ক্যাম্পে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম অঞ্চলের সভাপতি প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ, জাতীয় উপ কমিশনার (প্রোগ্রাম) বাংলাদেশ স্কাউটসের অহীদ সিরাজ চৌধুরী স্বপন।

বিএনএ/এমএফ/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ